ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

অপহৃত দুই ভাই উদ্ধার, দুই অপহরণকারী গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, মে ৬, ২০২৩
অপহৃত দুই ভাই উদ্ধার, দুই অপহরণকারী গ্রেপ্তার গ্রেপ্তার দুই অপহরণকারী

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে দুই ভাইকে অপহরণের ঘটনায় দুই অপহরণকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (৬ মে) তাদের নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়।

শুক্রবার রাত সাড়ে ৯ টার দিকে পানাম নগরীর পাশে লেক সিটি এলাকা থেকে তাদের অপরহরণ করা হয়। পরে রাত তিনটার দিকে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের দুই নম্বর ফটকের সামনে থেকে অপহরণকারীদের গ্রেপ্তার করে পুলিশ। এ সময় অপহৃত দুই ভাইকে উদ্ধার করা হয়।

গ্রেপ্তাররা হলেন, পৌরসভার ইছাপাড়া গ্রামের আবু সাঈদের ছেলে সাজিদ ও খাস নগর দিঘিরপাড় গ্রামের মৃত সাহাবুদ্দিনের ছেলে সুমন কবির। এ ঘটনায় অপহৃত মো. জীবন বাদী হয়ে তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২-৩ জনকে আসামি করে শনিবার সকালে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেন। গ্রেপ্তারদের নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।

জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার বৈশামোরা গ্রামের মো. আপন মিয়ার ছেলে মো. জীবন (২২) ও তার চাচাতো ভাই আবুল বাশারের ছেলে হৃদয় (১৭) পৌরসভার অর্জন্দী গ্রামের আহসানউল্লাহর বাড়িতে বেড়াতে আসেন। আহসানউল্লাহ সম্পর্কে অপহৃত দুই ভাইয়ের বোনের শ্বশুর। তাদের বোনের শ্বশুর ঐতিহাসিক পানাম নগরীর পাশে লেকসিটিতে একটি লিচু বাগানে পাহারার কাজ করেন। বেড়াতে আসার পর গত শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে তারা দুই ভাই আহসানউল্লাহর সাথে দেখা করতে গেলে তাদের বাগানে রেখে আহসানউল্লাহ রাতের খাবার খেতে যান।

এ সময় রাত সাড়ে ৯টার দিকে লিচু বাগানে পুলিশ পরিচয়ে প্রবেশ করে পৌরসভার ইছাপাড়া গ্রামের আবু সাঈদের ছেলে সাজিদ ও খাসনগর দিঘিরপাড় গ্রামের মৃত সাহাবুদ্দিনের ছেলে সুমন কবির। লিচু বাগান থেকে বেড়াতে আসা মো. জীবন ও হৃদয়কে চোখ বেঁধে তুলে নিয়ে একটি কক্ষে আটকে রাখেন। পরে তাদের মোবাইল থেকে তার বোনের ফোনে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। পরে দরকষাকষি শেষে সর্বশেষ ৫০ হাজার টাকা দিতে রাজি হন স্বজনরা। এ সময় মুক্তিপণের দাবিতে তাদের মারধর করতে থাকেন অপহরণকারীরা। তাদের চিৎকারের শব্দ মোবাইল ফোনে আত্মীয়স্বজনকে শোনানো হয়।

এক পর্যায়ে অপহৃত মো. জীবন ও হৃদয়ের আত্মীয়স্বজনরা বিষয়টি সোনারগাঁ থানা পুলিশকে জানালে তথ্য-প্রযুক্তি ব্যবহার করে শুক্রবার রাত তিনটার দিকে মুক্তিপণের টাকা নিতে এসে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের দুই নম্বর ফটকের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়। অপহৃত দুই ভাইকেও উদ্ধার করে পুলিশ।

অপহৃত মো. জীবন মিয়া জানান, গত দুদিন আগে সোনারগাঁয়ে বোনের বাড়িতে বেড়াতে আসেন। লিচুর মৌসুম থাকার কারণে এখানে তারা বেড়াতে আসেন। তাদের বোনের শ্বশুরকে সহযোগিতার করতে লিচু বাগানে গিয়ে অপহরণের শিকার হন দুই ভাই।

সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আহসান উল্লাহ বলেন, অপহরণের ঘটনায় মামলা হয়েছে। গ্রেপ্তার দুই অপহরণকারীকে আদালতে পাঠানো হয়েছে। উদ্ধার হওয়া অপহৃতদের আত্মীয়স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, মে ৬, ২০২৩
এমআরপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।