ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ধুলিয়ান-রাজশাহী নৌবন্দর চালু হলে বাণিজ্যের নতুন দুয়ার খুলবে: লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, মে ৮, ২০২৩
ধুলিয়ান-রাজশাহী নৌবন্দর চালু হলে বাণিজ্যের নতুন দুয়ার খুলবে: লিটন

রাজশাহী: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেছেন, ধুলিয়ান-রাজশাহী নৌবন্দর চালু হলে বাণিজ্যের নতুন দুয়ার খুলবে।

সোমবার (৮ মে) দুপুরে রাজশাহী সদর দলিল লেখক সমিতির সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীর ব্যবসা-বাণিজ্য ও অর্থনীতিকে গতিশীল করতে পদ্মার নাব্যতা ফিরিয়ে এনে ভারতের মুর্শিদাবাদের ধুলিয়ান থেকে গোদাগাড়ীর সুলতানগঞ্জ হয়ে রাজশাহী ও আরিচা হয়ে ঢাকা পর্যন্ত নৌরুট চালুর কাজের অনেকটাই অগ্রগতি হয়েছে। ধুলিয়ান-রাজশাহী নৌবন্দরের প্রথম পর্যায়ে ধুলিয়ান থেকে গোদাগাড়ীর সুলতানগঞ্জ পর্যন্ত নৌরুট চালু হবে। এটি চালু হলেই পণ্য আমদানি-রপ্তানি শুরু করা যাবে। আর এর মধ্যে দিয়ে রাজশাহীর ব্যবসা-বাণিজ্যের নতুন দুয়ার খুলবে। এ নৌবন্দর রাজশাহীর অর্থনীতিকে গতিশীল করবে, কর্মসংস্থান সৃষ্টি হবে।

তিনি বলেন, রাজশাহীর উন্নয়নে এখনো কিছু কাজ বাকি আছে। সেগুলো বাস্তবায়ন করতে চাই। এবার আমার নির্বাচনী স্লোগান হচ্ছে, ‘উন্নয়ন দৃশ্যমান, এবার হবে কর্মসংস্থান’। রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দর উন্নয়ন হচ্ছে। রাজশাহী থেকে কলকাতা পর্যন্ত সরাসরি ট্রেন ও বাস চালু করা হবে। এছাড়া বিসিক-২ উন্নয়ন কাজ চলমান রয়েছে। শিগগিরই প্লট বরাদ্দ দেওয়া হবে। রাজশাহীর উন্নয়ন যাতে মুখ থুবড়ে না পড়ে, সেটি সবাইকে খেয়াল রাখতে হবে।

রাজশাহী সদর দলিল লেখক সমিতির সভাপতি মহিদুল হকের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন রাজশাহী নগর আওয়ামী লীগে ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, দলিল লেখক সমিতির প্রবীণ সদস্য আব্দুর রকিব বুলবুল, চার নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফিরোজ কবীর মুক্তা, সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট আবু রায়হান মাসুদ, মহানগর যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নাহিদ আক্তার নাহান।  

সভা সঞ্চালনা করেন রাজশাহী সদর দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক মো. শেখ জাকাতুল্লাহ।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, মে ০৮, ২০২৩
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।