ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় ‘চেষ্টার’ উদ্যোগে ঘর পেলেন বীর মুক্তিযোদ্ধার স্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, মে ১০, ২০২৩
পাবনায় ‘চেষ্টার’ উদ্যোগে ঘর পেলেন বীর মুক্তিযোদ্ধার স্ত্রী

পাবনা: মুক্তিযুদ্ধের স্বপক্ষে কাজ করা দেশের অন্যতম সামাজিক সংগঠন ‘চেষ্টার’ উদ্যাগে বীর মুক্তিযোদ্ধা মনু মিঞার বিধবা স্ত্রী মোছা. শাহারা বেগমকে একটি নতুন ঘর তৈরি করে দেওয়া হয়েছে।

সোমমার (০৮ মে) দুপুরে আনুষ্ঠানিকভাবে ঘরের চাবি শাহারা বেগমের হাতে হস্তান্তর করেন সংগঠনের সভাপতি লায়লা নাজরিন হারুন, সংগঠনের সাধারণ সম্পাদক দিলরুবা বেগম, জেলা প্রশাসনের সহকারী কমিশনার লুৎফুন নাহার ও উপজেলা কৃষি অফিসার সজিব আল মারুফ।

স্থানীয় উপজেলা প্রশাসনের সহযোগিতায় আটঘরিয়া উপজেলার হাজী পাড়া মহল্লায় প্রায় সাড়ে তিন লাখ টাকা আর্থিক ব্যয়ে ঘর নির্মাণ করা হয়।

এ সময় ঢাকা থেকে পরিদর্শনে আসা চেষ্টা সংগঠনের প্রতিনিধি দলের মধ্যে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক সম্পাদক শারমিনা খানম, প্রচার সম্পাদক কনক মাহামুদা সুলতানা, মিডিয়া করসপন্ডেন্ট গুলসান নাসরীন চৌধুরী, সদস্য নিম্মী চেীধুরী, সাহানা আহম্মেদ, সাকেরা খান, দিলারা আলম, নাছিমা জামান প্রমুখ।

উপকারভোগী প্রয়াত মুক্তিযোদ্ধা মনু মিঞার স্ত্রী শাহারা বেগমের বাবার থেকে পাওয়া জমিতে দুইটি ঘর বিশিষ্ট এই আধাপাকা বাড়িটি করা হয়। এর আগে জেলা শহর কুমিল্লাতে বীর কন্যা ফুলবানুকে এই প্রতিষ্ঠানের পক্ষ থেকে একটি নতুন বাড়ি দেওয়া হয়েছিল। দেশের স্বচ্ছল নারীদের নিয়ে প্রতিষ্ঠিত এই সামাজিক সংগঠন সারা বাংলাদেশে সরকারের উন্নয়ন কর্মসূচির পাশাপাশি নিজেদের অর্থায়নে সমাজ সেবা করে যাচ্ছে।

উল্লেখ্য, ‘চেষ্টা’ হচ্ছে একটি অরাজনৈতিক সংগঠন। ২০১১ সাল থেকে এই সংগঠনটি ১৯৭১ সালের বীর কন্যাদের সম্মানজনক আসন ও অর্থনৈতিকভাবে প্রতিষ্ঠিত করাসহ সমাজের অবহেলিত ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১১৩৯ ঘণ্টা, মে ১০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।