ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এই প্রথম ভারত থেকে মহিষের মাংস আমদানি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, মে ১০, ২০২৩
এই প্রথম ভারত থেকে মহিষের মাংস আমদানি

দিনাজপুর: ভারত থেকে এই প্রথম দেশে মহিষের মাংস আমদানি করা হয়েছে। ঢাকার মিডলাইফ প্যাকেজিং ইন্ডাস্ট্রিয়াল প্রতিষ্ঠান হিলি সিঅ্যান্ডএফ এজেন্ট যমুনা ট্রেডিংয়ের মাধ্যমে ভারতের বিহার রাজ্য থেকে এ মাংস আমদানি করেছে।

মঙ্গলবার (৯ মে) সন্ধ্যার দিকে দেশের দ্বিতীয় বৃহত্তম হিলি স্থলবন্দর (দিনাজপুর) দিয়ে মহিষের হিমায়িত এক টন মাংস নিয়ে একটি ট্রাক দেশে প্রবেশ করে।

আমদানির বিষয়ে হিলি বন্দরের সি অ্যান্ড এফ এজেন্ট যমুনা ট্রেডিংয়ের স্বত্বাধিকারী অনিক সরকার বলেন, রোববার (৭ মে) ভারতের কলকাতার বিহার রাজ্য থেকে প্রথমবারের মত এক টন মহিষের মাংস নিয়ে একটি কাভার্ডভ্যান বাংলাদেশের উদ্দেশ্যে রওয়ানা হয়। সেটি মঙ্গলবার সন্ধ্যায় দেশে আসে। এতে খরচ পড়েছে প্রায় ১ হাজার ৮০০ ডলার। সব মিলিয়ে প্রতি কেজি মহিষের মাংসের দাম পড়েছে ৩০০ টাকা।

তিনি বলেন, মাংস খালাসের জন্য কাস্টমস কার্যালয়ে প্রয়োজনীয় কাগজপত্র জমা দেওয়া হয়েছে। আগামী দুই-এক দিনের মধ্যেই এ মাংসগুলো খালাসের সম্ভাবনা রয়েছে।

হিলি পানামা পোর্ট লিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিক বলেন, মাংস খালাসের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এ বিষয়ে হিলি কাস্টমসের উপ-কমিশনার বায়েজিদ হোসেন বলেন, আমদানিকারক প্রতিষ্ঠান মিডলাইফ ইন্ডাস্ট্রিয়াল প্যাকেজিংয়ের জন্য মহিষের মাংস আমদানি করেছে। তাদের কাগজপত্র যাচাই-বাছাই শেষে মাংস ছাড়া হবে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, মে ১০, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।