ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাকিব-নোমান হত্যায় আরও দুই আসামি গ্রেপ্তার, অস্ত্র উদ্ধার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩০ ঘণ্টা, মে ১২, ২০২৩
রাকিব-নোমান হত্যায় আরও দুই আসামি গ্রেপ্তার, অস্ত্র উদ্ধার 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের বশিকপুরের পোদ্দার বাজারে যুবলীগ নেতা আবদুল্লাহ আল নোমান ও ছাত্রলীগ নেতা রাকিব নোমান হত্যার ঘটনায় আরও দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- এজাহারনামীয় ১৫ নম্বর আসামি রাকিব হাসান ওরফে স্যুটার রাকিব (৩০) ও সন্দেহভাজন মো. লিটন ওরফে চাঁন মিয়া (৪৩)।

 

তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ঘটনাস্থলের পাশ থেকে একটি রিভলভার ও একটি পাইপগান উদ্ধার করা হয়।  

বৃহস্পতিবার (১১ মে) রাত ৮টার দিকে জেলা পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ এক প্রেস ব্রিফ্রিংয়ের মাধ্যমে এ তথ্য জানিয়েছেন।  

পুলিশ সুপার জানান, আসামি শ্যুটার রাকিব ও লিটনকে কাউন্টার টেরোরিজম ও ঢাকা জেলা পুলিশের যৌথ অভিযানে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়। পরে হত্যাকাণ্ডের বিষয়ে জিজ্ঞাসাবাদ করে তাদের নিয়ে ঘটনাস্থলের পাশে অস্ত্র উদ্ধারে যায় পুলিশ।   

তাদের দেওয়া তথ্যমতে বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে বশিকপুরের পোদ্দার বাজার-নাগেরহাট সড়কের বদিউজ্জামান লাদেনের বাড়ি সংলগ্ন খালের ব্রিজের নিচ থেকে একটি দেশীয় তৈরি পুরাতন রিভলভার ও পাইপগান উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে চন্দ্রগঞ্জ থানায় বৃহস্পতিবার (১১ মে) অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে। হত্যা মামলা এবং অস্ত্র মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদের আদালতে সোপর্দ করা হয়।  

এসপি মাহফুজ্জামান আশরাফ বলেন, হত্যাকাণ্ডে এ পর্যন্ত ১৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে ১০ জন এজাহারনামীয় এবং ৭ জন সন্দেহভাজন আসামি। গ্রেপ্তারকৃত এজাহারনামীয় ৩ নম্বর আসামি ফয়সাল দেওয়ান ও ১৮ নম্বর আসামি আলমগীর হোসেন ওরফে কদু আলমগীর আদালতে হত্যাকাণ্ডের দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। গ্রেপ্তারকৃতদের কাছ থেকে এ পর্যন্ত চারটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।  

উল্লেখ্য, লক্ষ্মীপুরের বশিকপুরের পোদ্দার বাজারে গত ২৫ এপ্রিল রাত সাড়ে ৯টার দিকে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল নোমান ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাকিব ইমাম। এ ঘটনায় যুবলীগ নেতা নোমানের বড় ভাই বশিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। এতে চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহসভাপতি ও বশিকপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এবং একটি অস্ত্রধারী বাহিনী প্রধান আবুল কাশেম জেহাদীকে প্রধান আসামি করে ১৭ জনের নাম উল্লেখ এবং আরও ১৪-১৫ জনকে আসামি করা হয়।  

বাংলাদেশ সময়: ০১২৯ ঘণ্টা, মে ১২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।