ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

যাত্রীর ফেলে যাওয়া টাকা-মোবাইল উদ্ধার করে দিলেন পুলিশ সার্জেন্ট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, মে ১৬, ২০২৩
যাত্রীর ফেলে যাওয়া টাকা-মোবাইল উদ্ধার করে দিলেন পুলিশ সার্জেন্ট

রাজশাহী: রাজশাহীতে অটোরিকশায় ফেলে যাওয়া এক যাত্রীর ব্যাগ, মোবাইল ফোন ও নগদ টাকা উদ্ধার করে হস্তান্তর করেছে পুলিশ সার্জেন্ট রাশিদুল ইসলাম।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগে কর্মরত সার্জেন্ট রাশিদুল ইসলাম।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) রফিকুল আলম জানান, গোদাগাড়ী থানার চর আশড়িদহ গ্রামের মাদ্রাসাছাত্র মিকাইল হোসেন সোমবার (১৫ ফেব্রুয়ারি) সকালে তার মা-বোনকে সঙ্গে নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে যাচ্ছিল। তাকে বহনকারী অটোরিকশাটি কাশিয়াডাঙ্গা মোড়ে পৌঁছালে সেখানে দায়িত্বরত সার্জেন্ট রাশিদুল লাইসেন্স চেক করার জন্য অটোরিকশাটি থামান। অটোচালক লাইসেন্স দেখাতে ব্যর্থ হওয়ায় সার্জেন্ট রাশিদুল সেই অটোচালককে মামলা দিচ্ছিলেন। এ সময় মিকাইল তার মা-বোনকে নিয়ে অন্য অটোরিকশায় ওঠে। কিন্তু ভুলক্রমে আগের অটোরিকশায় তার ব্যাগটি ফেলে আসে। তারা মেডিকেলের উদ্দেশে রওনা হয়ে রাজশাহী কোর্টের সামনে এসে নামেন। অটোরিকশা থেকে নামার পর তারা বুঝতে পারে ব্যাগটি আগের অটোরিকশায় ফেলে এসেছে।

তখন বিষয়টি তিনি কোর্ট এলাকায় দায়িত্বরত পুলিশ সার্জেন্ট ইমরানকে জানান। ইমরান তৎক্ষণাৎ সার্জেন্ট রাশিদুলকে ওই যাত্রীর হারানো ব্যাগ, মোবাইল ও টাকার বিষয়টি অবগত করেন। সার্জেন্ট রাশিদুল মামলার বই দেখে অটোচালককে শনাক্ত করেন। অটোচালকের বাড়ি কাশিয়াডাঙ্গা থানার টুলটুলি পাড়ায়। এরপর সার্জেন্ট রাশিদুল টুলটুলি পাড়ায় অটোচালকের বাড়িতে যান এবং ব্যাগের খোঁজ করেন। তারপর অটোচালকের সহায়তায় সেই অটোরিকশা থেকে মিকাইলের ফেলে যাওয়া ব্যাগটি উদ্ধার হয়। মূলত অটোচালক নিজেও জানতেন না যে, ব্যাগটি তার অটোরিকশায় ছিল।

পরে তিনি মোবাইলফোনে মিকাইলকে তার হারানো ব্যাগটি পাওয়া গেছে বলে জানান। মিকাইল তার মা-বোকে সঙ্গে নিয়ে আজ মঙ্গলবার (১৬ মে) দুপুরে কাশিয়াডাঙ্গা মোড়ে পুলিশ সার্জেন্ট রাশিদুলের দেখা করেন। সার্জেন্ট রাশিদুল উদ্ধার করা ব্যাগটি তাদের কাছে হস্তান্তর করেন। ব্যাগে ৯ হাজার টাকা ও একটি মোবাইল ফোন ছিল।

আরএমপির অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) রফিকুল আলম বলেন, মিকাইল ও তার মা-বোন মোবাইল ফোন ও টাকা ফেরত পেয়ে খুবই খুশি হন। তারা সার্জেন্ট রাশিদুল ইসলামসহ ব্যাগ উদ্ধারের সঙ্গে সংশ্লিষ্ট আরএমপির সবাইকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা জানান।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মে ১৬, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।