ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

মসজিদের পাশে পড়েছিল নবজাতক, দত্তক নিতে চান ৪০ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, মে ১৭, ২০২৩
মসজিদের পাশে পড়েছিল নবজাতক, দত্তক নিতে চান ৪০ জন

মাগুরা: মাগুরার শ্রীপুরের একটি মসজিদের পাশ থেকে একটি নবজাতক (মেয়ে শিশু) উদ্ধার করা হয়েছে।

বুধবার (১৭ মে) সকালে মাগুরার শ্রীপুর উপজেলার ৪ নম্বর শ্রীপুর ইউনিয়নের তখলপুর গ্রামের পশ্চিমপাড়া জামে মসজিদের পাশ থেকে নবজাতকটি উদ্ধার করা হয়।

বর্তমানে তাকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। হাসপাতালের নাসিং সুপার ভাইজার সন্ধ্যা রানী সাহা শিশুটিকে দেখভাল করছেন।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. কাজী খসরুর আলম বলেন, বুধবার সকালে তখলপুর গ্রামের সাবেক ইউপি সদস্য কাজী আব্দুর রউফ একটি নবজাতককে হাসপাতালে নিয়ে আসেন। বর্তমানে নবজাতকটি সুস্থ আছে।

খোঁজ নিয়ে জানা গেছে, তখলপুর গ্রামের লিয়াকত মোল্ল্যার স্ত্রী রাবেয়া বেগম বুধবার সকালে বাড়ির বাইরে হাঁটতে গিয়ে পাশেই একটি ছোট্ট শিশুর কান্নার আওয়াজ শুনতে পান। এরপর এগিয়ে গেলে দেখেন, ঘাসের ওপর একটি নবজাতক শুয়ে কাঁদছে। তিনি বাচ্চাটি সেখান থেকে বাড়িতে নিয়ে আসেন। এরপর খবর শুনে দলে দলে লোকজন তার বাড়িতে এসে ভিড় জমাতে থাকেন।

খবর পেয়ে ওই গ্রামের সাবেক ইউপি সদস্য কাজী আব্দুর রউফ শিশুটিকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও, অতিরিক্ত দ্বয়িত্ব) শ্যামানন্দ কুণ্ডু বলেন, উপজেলা পরিষদে এ বিষয়ে একটি মিটিং আহ্বান করা হয়েছে। উদ্ধার হওয়া নবজাতকটির বিষয়ে সেখানে সিদ্ধান্ত নেওয়া হবে।

হাসপাতালের ডাক্তার কাজী খসরুর আলম বলেন, এ পর্যন্ত প্রায় ৪০ জন ব্যাক্তি শিশুটিকে দত্তক নেওয়ার জন্য আগ্রহ প্রকাশ করে ফোন করেছেন। প্রশাসনিকভাবে সিদ্দান্ত নেওয়ার পরে এ বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত হবে।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, মে ১৭, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।