ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাতীয় পরিচয়পত্র অনুযায়ী ড্রাইভিং লাইসেন্স নবায়নের দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, মে ২০, ২০২৩
জাতীয় পরিচয়পত্র অনুযায়ী ড্রাইভিং লাইসেন্স নবায়নের দাবি

চুয়াডাঙ্গা: জাতীয় পরিচয়পত্রে উল্লেখিত জন্ম তারিখ অনুযায়ী ড্রাইভিং লাইসেন্স দ্রুত নবায়ন করাসহ একাধিক দাবিতে চুয়াডাঙ্গায় মানববন্ধন করেছেন ৫ জেলার চালক ও শ্রমিকরা।  

শনিবার (২০ মে) সকাল ১০টায় চুয়াডাঙ্গার শহীদ হাসান চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

চুয়াডাঙ্গা জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রিপন মণ্ডল জানান, দাবিগুলোর মধ্যে রয়েছে, ভোটার আইডি কার্ড অনুযায়ী ড্রাইভিং লাইসেন্সের জন্ম তারিখ সংশোধন, নবায়নের টাকা দ্রুত জমা নেওয়ার ব্যবস্থা, নন স্মার্ট ড্রাইভিং লাইসেন্সের ক্ষেত্রে পূর্বের জমাকৃত টাকা কার্যকর করা, ড্রাইভিং লাইসেন্সের নথিভুক্ত ও ছাড়পত্রের কার্যক্রম দ্রুত কার্যকর করার দাবি উল্লেখযোগ্য।  

মানববন্ধনে চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝিনাইদহ, কুষ্টিয়া ও মাগুরা জেলার ভুক্তভোগী চালক শ্রমিকরা উপস্থিত ছিলেন।  

এ সময় বক্তৃতা দেন,  চুয়াডাঙ্গা জেলা বাস মিনিবাস সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি এম জেনারুল ইসলাম, সাধারণ সম্পাদক রিপন মণ্ডলসহ আরো অনেকে।  

বক্তারা বলেন, ৩০ বছর আগে যিনি চালক হিসেবে লাইসেন্স পেয়েছিলেন তার জন্ম তারিখ জাতীয় পরিচয়পত্রের সঙ্গে মিল নেই। তখন জাতীয় পরিচয়পত্র ছিল না। এ কারণেই আগের লাইসেন্সের সঙ্গে জাতীয় পরিচয়পত্রের জন্ম তারিখের গরমিল রয়েছে। জাতীয় পরিচয়পত্রের জন্ম তারিখ অনুযায়ী এসব লাইসেন্স দ্রুত নবায়ন করতে হবে। তা না হলে প্রয়োজনে আরো বড় আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।  

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, মে ২০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।