ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীর গাউছিয়া মার্কেট এখনও অগ্নিঝুঁকিতে: ডিজি ফায়ার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, মে ২১, ২০২৩
রাজধানীর গাউছিয়া মার্কেট এখনও অগ্নিঝুঁকিতে: ডিজি ফায়ার ফাইল ফটো

ঢাকা: রাজধানীর গাউছিয়া সুপার মার্কেট অগ্নিঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করেছে ফায়ার সার্ভিস।  

রোববার (২১ মে) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, তিতাস, ঢাকা ওয়াসা এবং জাতীয় নিরাপত্তা সংস্থা (এনএসআই) সমন্বিতভাবে পরিদর্শন করেছে।

পরিদর্শন শেষে মার্কেটটি অগ্নিঝুঁকিতে রয়েছে বলে ঘোষণা করা হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি আরও বলেন, তিতাস, ঢাকা ওয়াসা, জাতীয় নিরাপত্তা সংস্থা (এনএসআই) ও ফায়ার সার্ভিস থেকে কর্মকর্তারা সমন্বিতভাবে গাউছিয়া মার্কেট পরিদর্শনে যায়। আগেও এখানে পরিদর্শনের পর যেসব সুপারিশ দিয়েছিলাম তার অনেকগুলোই বাস্তবায়ন করা হয়েছে। তবে এখনও বেশ কিছু ঘাটতি রয়েছে।

তিনি বলেন, আজকে পরিদর্শন শেষে অগ্নিনির্বাপণ সরঞ্জামাদির ঘাটতি পূরণসহ মোট ২০টি সুপারিশ জরুরি ভিত্তিতে স্থাপন করার জন্য মালিক সমিতিকে বলা হয়েছে। আজ পরিদর্শনে দেখা যায় মার্কেটটি অগ্নিঝুঁকিতে রয়েছে।

অগ্নিনিরাপত্তা (ফায়ার সেফটি) নিশ্চিত করার জন্য জরুরি ২০টি সুপারিশ করেছে রাষ্ট্রীয় ৪ সংস্থা। এসব সুপারিশ জরুরি ভিত্তিতে বাস্তবায়নে মালিক সমিতিকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, মে ২১, ২০২৩
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।