ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

পাবনায় ভোক্তা-অধিকারের অভিযানে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, মে ২৩, ২০২৩
পাবনায় ভোক্তা-অধিকারের অভিযানে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

পাবনা: দীর্ঘদিন পরে আবারো সক্রিয়ভাবে বাজার তদারকিতে অভিযান কার্যক্রম শুরু করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পাবনা জেলা কার্যালয়।  

সোমবার (২২ মে) দুপুরে জেলা শহর পাবনা পৌর এলাকার আব্দুল হামিদ সড়কের পাশে অবস্থিত বিভিন্ন নিত্য প্রয়োজনীয় কাঁচা সবজিসহ খাদ্যদ্রব্যের প্রতিষ্ঠানে বাজার তদারকির অংশ হিসাবে অভিযান পরিচালিত হয়।

 

এ সময় শহরের এরআর প্লাজার পাশে মৌটুসী সংলগ্ন মেসার্স নান্নু স্টোরে অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার। ওই প্রতিষ্ঠানে পণ্যের বিক্রয় মূল্য প্রদর্শিত না থাকায় দুই হাজার টাকা আর্থিক জরিমানা আদায় করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এই একই প্রতিষ্ঠান মেসার্স নান্নু স্টোরকে তৃতীয় বারের মতো আর্থিক জরিমানা করেছে ভোক্তা অধিকার।

এই প্রতিষ্ঠানটি চলমান নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিশেষ করে কাঁচা সবজিসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্য বাজার দারের চাইতে বেশি মূল্যে পণ্য সামগ্রী বিক্রি করে থাকেন বলে অভিযোগ রয়েছে। একই সঙ্গে মধ্য শহরের সাধারণ মানুষের চলাচলের ফুটপাত দখল করে ব্যবসা করছেন।  

এদিকে একই দিনে বকুল স্টোরকে এক হাজার, তানভীর স্টোরকে তিন হাজার ও দিগন্ত মেডেকেল হলকে তিন হাজার টাকা আর্থিক জরিমানা আদায় করা করা হয়।

অভিযানের বিষয়ে পাবনা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মহামুদ হাসান রনি বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সাধারণ ক্রেতাদের স্বার্থ সংরক্ষণের জন্য বাজার তদারকির কাজ করছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতীতে বাজারে যাতে কেউ কারসাজি করে ক্রেতার কাছ থেকে সরকার নির্ধারিত মূল্যের চাইতে বেশি দাম না নিতে পারে, ভেজাল ও মেয়াদ উত্তির্ণ পণ্য যাতে কেউ বিক্রি করতে না পারে সেদিকটায় নজর রাখছে ভোক্তা অধিকার।  

মেসার্স নান্নু স্টোরকে এবার নিয়ে তিনবার আর্থিক জরিমানা করা হলো। আগামীতে এই সকল প্রতিষ্ঠান নিয়ম অনুসরণ না করলে তাদের বিরুদ্ধে আরো কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে জানিয়েছেন জেলা ভোক্তার অধিকার সংরক্ষণ অধিদপ্তর। একই সঙ্গে এখন থেকে নিয়মিত বাজার অভিযান অব্যহত থাকবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১১৩৯ ঘণ্টা, মে ২৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।