ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজীপুর সিটি ভোট: নৌকার আড়ালে টেবিল ঘড়ি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, মে ২৫, ২০২৩
গাজীপুর সিটি ভোট: নৌকার আড়ালে টেবিল ঘড়ি

গাজীপুর: শান্তিপূর্ণভাবে ও উৎসবমুখর পরিবেশে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ চলছে। তবে কানাঘোষা চলছে নৌকার আড়ালে রয়েছে টেবিল ঘড়ির কর্মী সমর্থক ও ভোটার।

এলাকাবাসী ও ভোটারা জানান, কেন্দ্রের আশপাশে দোকানপাট ও বিভিন্ন স্থানে দাঁড়িয়ে ভোটাররা কানাঘোষা ও আলোচনা করছে। নৌকার ব্যাচ গলায় ঝুলিয়ে কেন্দ্রে কেন্দ্রে রয়েছে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের কর্মী সমর্থকরা। তারা প্রকাশ্যে নৌকার কথা বললেও গোপনে কাজ করছে মেয়র পদে জায়দা খাতুনের (টেবিল ঘড়ি) পক্ষে। তবে নৌকা প্রতীকসহ অন্যান্য প্রতীকের এজেন্ট হয়ে টেবিল ঘড়ির পক্ষে কাজ করছে অনেকেই।  

এদিকে বিএনপি এ নির্বাচনে অংশ নেয়নি। ফলে বিএনপির নেতাকর্মী সমর্থকরা নৌকার বিপক্ষে থেকে টেবিল ঘড়িতে ভোট দিচ্ছে। গত তিন বছরে মেয়র থাকা অবস্থায় জাহাঙ্গীর আলম নগরের বিভিন্ন এলাকার রাস্তাঘাটসহ ব্যাপক উন্নয়ন করেছেন। ফলে তার জনপ্রিয়তাও ব্যাপক। এ নির্বাচনে তার প্রার্থিতা বাতিল হলেও তার মা মেয়র পদে নির্বাচন করছেন। সে হিসেবে নগরবাসী মেয়র পদে তার মা জায়েদা খাতুনকে ভোট দিচ্ছে এবং গোপনে তার পক্ষে কাজ করছে। গত ২০-৩০ বছরে গাজীপুরে যে উন্নয়ন হয়নি। গত তিন বছরে মেয়র থাকা অবস্থায় জাহাঙ্গীর আলমের আমলে তার চেয়ে বেশি হয়েছে। ফলের নগরবাসী যে উন্নয়ন করেছে এবং করবে তাকেই ভোট দিবে। তবে জাহাঙ্গীর আলমের হাজার হাজার কর্মী সমর্থক রয়েছে। তারা তার মায়ের পক্ষেই কাজ করবে। এছাড়া আজমত উল্লা খান নৌকার প্রতীক নিয়ে মেয়র পদে নির্বাচন করছেন। তিনি গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি। তারও অনেক কর্মী সমর্থক রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ভোটার জানান, যেসব প্রার্থীদের এলাকার উন্নয়নের মন মানসিকতা আছে আমরা তাকেই ভোট দিয়ে নির্বাচিত করবো। সৎ ও সাহসী ব্যক্তিকেই আমরা ভোট দিয়ে জনপ্রতিনিধি করবো।  

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টা থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে চলছে ভোটগ্রহণ।  

নির্বাচনে রিটার্নিং অফিসার কার্যালয় সূত্রে জানা গেছে, সর্বশেষ তথ্য অনুযায়ী গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৭৯ হাজার ৪৬৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯২ হাজার ৭৪৭ জন এবং নারী ভোটার ৫ লাখ ৮৬ হাজার ৬৯৮ জন এবং হিজড়া ভোটার ১৮ জন।

এ নির্বাচনে ৫৭টি ওয়ার্ডে ৪৮০টি ভোট কেন্দ্র ৩ হাজার ৪৯৭টি ভোট কক্ষে ভোটগ্রহণ চলছে।  

নির্বাচনে মেয়র পদে ৮ জন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৭৯ জন এবং সাধারণ আসনের কাউন্সিলর পদে ২৪৬ জনসহ মোট ৩৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ১৫০৭, এপ্রিল ২৫, ২০২৩।
আরএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।