ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

সৌদি আরবে মৃত্যু, আড়াই মাস ধরে মরদেহের অপেক্ষায় স্বজনরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, মে ২৫, ২০২৩
সৌদি আরবে মৃত্যু, আড়াই মাস ধরে মরদেহের অপেক্ষায় স্বজনরা

ময়মনসিংহ: গত ১০ মার্চ সৌদি আরবের জেদ্দা শহরে কর্মরত অবস্থায় হঠাৎ স্টোক করে মৃত্যু হয় বাংলাদেশি শ্রমিক তফাজ্জল হোসেনের (৪২)। এ ঘটনার আড়াই মাস পেরিয়ে গেলেও এখনও তার মরদেহ দেশে ফেরত আসেনি।

মৃত্যুর সময় থেকেই মরদেহের অপেক্ষায় অসহায় স্বজনদের দিন কাটছে আহাজারি আর হতাশায়।

নিহত তফাজ্জল হোসেন ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ভাংনামারী ইউনিয়নের ভোলার আলগী গ্রামের মরহুম আশ্রাফ আলীর ছেলে।

তফাজ্জল হোসেনের স্ত্রী শরীফা খাতুন বলেন, গত ১০ মার্চ সৌদি আরবে আমার স্বামীর মৃত্যু হয়। বর্তমানে তার মরদেহ সেই দেশের সারফিয়া বর্ষণ হাসপাতালে আছে। এ ঘটনার পর মরদেহ দেশে না আসায় গত ১১ এপ্রিল বিষয়টি নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে প্রবাসী ওয়েজ আর্নাস কল্যাণ বোর্ডের মহাপরিচালক বারবার লিখিত আবেদন করি। কিন্তু এখন পর্যন্ত জানি না আমার স্বামীর মরদেহ দেশে আসবে কিনা বা কবে আসবে।

তিনি আরও বলেন, প্রায় প্রতিদিনই আমার দুই ছেলে জানতে চায় তাদের বাবার মরদেহ কবে আসবে। তখন আমি তাদের কোনো জবাব দিতে পারি না। আমি সরকারের কাছে অনুরোধ করছি- তারা যেন আমার স্বামীর মরদেহ দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করে দেন।

এদিকে নিহত ছেলের লাশের অপেক্ষায় প্রায় সময়ই কেঁদে কেঁদে জ্ঞান হারাচ্ছেন তফাজ্জল হোসেনের মা উম্মে কুলসুম।

এ বিষয়ে ময়মনসিংহের জনশক্তি জরিপ কর্মকর্তা এস এম জাহাঙ্গীর সোহেল বলেন, মরদেহ দেশে ফেরত আনার আবেদন যথাযথ প্রক্রিয়ায় কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। তবে এখন পর্যন্ত এ বিষয়ে সর্বশেষ কোনো তথ্য নেই আমাদের কাছে।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, মে ২৫, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।