ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সোনাগাজীতে ব্যবসায়ীর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, মে ২৭, ২০২৩
সোনাগাজীতে ব্যবসায়ীর রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা

ফেনী: সোনাগাজী উপজেলায় নূর আলম (৩৫) নামে এক ব্যবসায়ীর রহস্যজনক মৃত্যু হয়েছে। শুক্রবার (২৭ মে) দিবাগত রাতের এ ঘটনায় তার পরিবার মনে করছে পরিকল্পিতভাবে নূরকে হত্যা করা হয়েছে।

সোনাগাজী বাজারের ব্যবসায়ী ও পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের চরগণেশ গ্রামের মাস্টার পাড়ার কালা মিয়া সরকার বাড়ির মফিজুল হকের ছেলে নূর। তার পরিবারের সদস্যরা বলছেন, বাড়ি থেকে ডেকে নিয়ে তাকে হত্যা করা হয়েছে।

নিহতের বড় ভাই কামাল উদ্দিন ও মামা উপজেলা আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ রফিক জানান, সোনাগাজী বাজারের তাকিয়া রোডে ব্যবসার পাশাপাশি নূরের একটি চা ও ইলেক্ট্রনিক্সের দোকান রয়েছে। প্রতিদিনের মতো শুক্রবার রাতে দোকান বন্ধ করে তিনি বাসায় ফেরেন। রাত ১০টার দিকে এক যুবক তাকে কল করে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। রাত ১১টার দিকে ওই যুবক নূরের মরদেহ সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেখে পালিয়ে যায়। পরিবারের ধারণা, ১৫-২০ জন সন্ত্রাসী নূরকে পরিকল্পিতভাবে হত্যা করেছে।

সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক সাদেকুল করিম আরাফাত বলেন, রাত ১১টার দিকে রাফি নামে এক যুবক সড়ক দুর্ঘটনায় আহত হয়েছে মর্মে নূর আলমকে হাসপাতালে রেখে পালিয়ে যান। ইসিজি করে দেখা যায় নূর আলম মারা গেছেন। ময়নাতদন্ত করলে তার মৃত্যুর নিশ্চিত কারণ জানা যাবে। পরিবারের সদস্য তার লাশ শনাক্ত করেছেন।

এ ঘটনায় একটি হত্যা মামলা দায়েরের সিদ্ধান্ত নিয়েছে নিহতের পরিবার। সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ খালেদ হোসেন দাইয়্যান বলেন, নিহতের বড় ভাইয়ের আবেদনের পরিপ্রেক্ষিতে ফেনী জেনারেল হাসপাতালে নিহতের ময়নাতদন্ত করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে অভিযোগ করলে পরবর্তীতে আইগত ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার (২৭ মে) আছরের নামাজের পর নিহতের বাড়ির সামনে তার জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় পরিবারের সদস্যরা ‘পরিকল্পিত খুনের’ ঘটনায় দোষীদের শাস্তি দাবি করেছেন।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, মে ২৭, ২০২৩
এসএইচডি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।