ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ব্যাংকের টাকা ছিনতাই করে মায়ের চিকিৎসা, পুলিশের কাছে ধরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, মে ২৮, ২০২৩
ব্যাংকের টাকা ছিনতাই করে মায়ের চিকিৎসা, পুলিশের কাছে ধরা ১১ লাখ টাকাসহ গ্রেপ্তার তিন ছিনতাইকারী

সাভার (ঢাকা): সাভারে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং থেকে জমা দেওয়ার সময় ২৫ লাখ টাকা ছিনতাই করে মায়ের চিকিৎসা করিয়েছেন তিন ছিনতাইকারীর একজন। অন্যজন নিজের জমি বায়না করেছেন, আরেকজন বাড়ির জমিতে ঘর নির্মাণ করেছেন।

তবে শেষ রক্ষা হয়নি, পুলিশের কাছে ধরা পড়েছেন তিন ছিনতাইকারী।

শনিবার (২৭ মে) তাদের গ্রেপ্তার করা হয়।  

গ্রেপ্তাররা হলেন - মাগুড়া জেলা থানার রাঘব দাইড় গ্রামের মৃত জয়নুদ্দিনের ছেলে মো. শিমুল (৩৬), বরিশাল জেলার গৌরনদী থানার মৃত কাদের বেপারীর ছেলে মো: তাওহিদ ইসলাম (৪৫) ও পটুয়াখালী জেলার দশমিনা থানার ঠাকুরহাট বাজার এলাকার কালু হাওলাদারের ছেলে মো. জসিম উদ্দিন (৪৫)।  

রোববার (২৮ মে) দুপুরে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) আসাদুজ্জামান।  

তিনি জানান, শনিবার (২৭ মে) পটুয়াখালী থেকে জসিমকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্য মতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে শিমুল ও তাওহিদকে গ্রেপ্তার করা হয়। এছাড়া ১১ লাখ টাকা উদ্ধারসহ ছিনতাইয়ে ব্যবহৃত প্রাইভেটকার জব্দ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তারা টাকা খরচের তথ্য দিয়েছে।

এসপি আসাদুজ্জামান জানান, গ্রেপ্তারদের মধ্যে শিমুলের নামে ঢাকার ডিএমপিসহ বিভিন্ন থানায় মানবপাচার, মাদকদ্রব্যসহ ৯টি মামলা রয়েছে। এছাড়া তাওহিদ ইসলাম নামের ১টি ও জসিমের নামে ৩টি মামলা রয়েছে।

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার বলেন, গত ৭ মে রাত ১০টার দিকে ইসলামী ব্যাংকের মার্কেটিং ম্যানেজার মো: হাবিবুর রহমান ও সিকিউরিটি ইনচার্জ নাঈম ইসলাম একটি কালো ব্যাগে নগদ ২৫ লাখ ৬০ হাজার টাকা নিয়ে ব্যাংকের হেমায়েতপুর শাখায় জমা দেওয়ার জন্য যাচ্ছিলেন। এসময় পথে আল-মকদানী রেস্তোরাঁর সামনে সাদা একটি প্রাইভেটকার তাদের আটকায়। এরপর প্রাইভেটকার থেকে দুষ্কৃতকারীরা বেরিয়ে তাদের সব টাকা ছিনিয়ে নিয়ে যায়। পরবর্তীতে ৮ মে সাভার মডেল থানায় একটি মামলা করেন ভুক্তভোগীরা।

এসপি আরও জানান, পরবর্তীতে মামলা তদন্তকারী কর্মকর্তা এসআই সুদীপ কুমার গোপের নেতৃত্বে সিসিটিভি ফুটেজ দেখে ও তথ্যপ্রযুক্তির মাধ্যমে ২৭ মে পটুয়াখালী থেকে জসিম উদ্দিনকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্য মতে নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জ থেকে শিমুল ও তাওহিদ ইসলামকে গ্রেপ্তার করা হয়।  

তিনি বলেন, ছিনতাইয়ের পর আসামিরা ৩ জন এক হয়ে নিজের মধ্যে টাকা ভাগাভাগি করে শিমুল জমি বায়না করেন।  তাওহিদ ইসলাম তার মায়ের চিকিৎসা করায় ও জসিম উদ্দিন ঘর নির্মাণের জন্য টাকা ব্যয় করেন। আসামিরা ছিনতাইকারীচক্রের সদস্য। তাদের নামে বিভিন্ন জেলার মামলা রয়েছে।  আসামিদের ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, ২৮ মে, ২০২৩
এসএফ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।