ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

শরীয়তপুরে আইনজীবীদের হাতাহাতিতে মানববন্ধন পণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, মে ২৯, ২০২৩
শরীয়তপুরে আইনজীবীদের হাতাহাতিতে মানববন্ধন পণ্ড

শরীয়তপুর: শরীয়তপুর আইনজীবীদের কল্যাণ তহবিলের টাকা আত্মসাৎকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ ও টাকা ফেরত পাওয়ার দাবির মানববন্ধন অনুষ্ঠানে হাতাহাতির ঘটনা ঘটেছে।  

রোববার (২৮ মে) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সাধারণ আইনজীবীদের ব্যানারে আয়োজিত মানববন্ধনে বাধা দেন সাধারণ আইনজীবীদের অপর একটি গ্রুপ।

দুই গ্রুপের হাতাহাতি ও বাধার পরে মানববন্ধন কর্মসূচি পণ্ড হয়ে যায়।

জানা গেছে, ২০১৮ সাল থেকে ঘুরে ফিরে সমিতির দায়িত্ব পালন করেন অ্যাডভোকেট জহিরুল ইসলাম ও অ্যাডভোকেট আবু সাইদ। দায়িত্ব পালন কালে আইনজীবীদের কল্যাণ তহবিলের স্থায়ী আমানতের (এফডিআর) ১ কোটি ৮০ লাখ টাকা আত্মসাৎ করেন তারা দুইজন। এমন অভিযোগ এনে তাদের দুইজনের সদস্যপদ স্থগিত করে সমিতির ভবনে থাকা চেম্বার দুইটির বুকিং বাতিল করে সমিতি। এঘটনা নিয়ে শরীয়তপুর জেলার আইনজীবীদের মধ্যে ক্ষোভ বিরাজ করে আসছিল। অভিযুক্ত আইনজীবী জহিরুল ইসলামের দাবি বার কাউন্সিল সমিতির সিদ্ধান্ত স্থগিত করায় কতিপয় আইনজীবী তা মেনে নিতে পারেনি বলে সাধারণ আইনজীবীদের ব্যানারে কয়েক আইনজীবী মানববন্ধন করেছে।

মানববন্ধনে হামলার বিষয়ে অ্যাডভোকেট মো. মুরাদ হোসেন মুন্সী  বলেন, ২০১৯-২০ সালে সমিতির সাবেক সভাপতি ও সম্পাদক সাধারণ আইনজীবীদের কল্যাণ তহবিলের প্রায় ২ কোটি টাকা আত্মসাৎ করেছেন। বিষয়টি আমরা জানতাম না, এবছর নতুন কমিটি হওয়ার পরে বিষয়টি জানতে পেরে তাদের শাস্তি নিশ্চিত ও টাকা ফেরত পাওয়ার দাবিতে মানববন্ধন করছিলাম। বর্তমান কার্যকরী কমিটি বিষয়টি নিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ না করায় আমরা সাধারণ আইনজীবীরা মানববন্ধনের আয়োজন করেছিলাম।  

তিনি বলেন, মানববন্ধনে কিছু দুষ্কৃতিকারী ও ওই চোর আইনজীবীদের পক্ষে কিছু আইনজীবীসহ আইনজীবীদের পোষাক পরে কিছু লোক এসে আমাদের ওপর হামলা করেছে। হামলায় আমাদের অনেক আইনজীবী আহত হয়েছেন। আমরা এই হামলার বিচার চাই। যদি বিচার না পাই তাহলে আমরা আরও বড় কর্মসূচি দেব।

আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও অভিযুক্ত আইনজীবী জহিরুল ইসলাম বলেন, সাধারণ আইনজীবীদের ব্যানারে সমিতির সদস্য মুরাদ হোসেন মুন্সী, মেহেদী হামিদী, সানোয়ার হোসেন মল্লিক, মোতালেব, সাইদুর রহমানসহ কতিপয় আইনজীবী বার কাউন্সিলের আদেশ মেনে না নিতে পারার কারণে বিচ্ছন্ন ভাবে মানববন্ধনের আয়োজন করেছে। সিনিয়র আইনজীবী বা সমিতির সিদ্ধান্ত ছাড়া এই মানববন্ধন আয়োজন করায় সাধারণ আইনজীবীরা তাদের কাছে জানতে চেয়েছে আমরাও তো সাধারণ আইনজীবী আমাদের কেন কর্মসূচির বিষয়ে বললেন না। যেহেতু সাধারণ আইনজীবীদের ব্যানারে মানববন্ধন করেছেন সেহেতু সাধারণ আইনজীবীদের বললেন না কেন? আমি একটি রাজনৈতিক সংগঠন করি, আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য তারা মানববন্ধন করেছে। সমিতির টাকা আবু সাইদ ফেরত দিবে বলে স্বীকার করার পরেও তারা ৭-৮ জন আইনজীবী আমাকে অপদস্ত করার জন্যই এই কাজ করেছে।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, মে ২৯, ২০২৩
এসএএইচ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।