ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

র‌্যাব হেফাজতে মৃত্যু: যথাসময়ে তদন্ত প্রতিবেদন দেবে কমিটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, মে ৩০, ২০২৩
র‌্যাব হেফাজতে মৃত্যু: যথাসময়ে তদন্ত প্রতিবেদন দেবে কমিটি

নওগাঁ: নওগাঁয় র‌্যাব হেফাজতে ভূমি অফিসের অফিস সহায়ক সুলতানা জেসমিন নিহত হওয়ার ঘটনায় তদন্ত শুরু করেছে উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি।

গতকাল সোমবার (২৯ মে) নওগাঁ সার্কিট হাউজে দুপুর দুইটা থেকে রাত ৯টা পর্যন্ত সুলতানা জেসমিনের ছেলে ও স্বজনদের সঙ্গে সাক্ষাৎ করে তদন্ত শুরু করেছেন কমিটির সদস্যরা।

উচ্চ আদালতের নির্দেশে মন্ত্রিপরিষদ বিভাগ ৮ সদস্য বিশিষ্ট এই কমিটি গঠন করে।

জেসমিনের ছেলে ও স্বজনদের সঙ্গে সাক্ষাৎ শেষে কমিটির আহ্বায়ক মন্ত্রী পরিষদ বিভাগের সমন্বয়ক ও সংস্কার সচিব মাহমুদুল হোসাইন খান সাংবাদিকদের বলেন, হাইকোর্ট বিভাগের একটি রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে এই উচ্চ ক্ষমতাসম্পন্ন একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে বলা হয়েছে ১৫ দিনের মধ্য রিপোর্ট সাবমিট করার জন্য। সেই প্রেক্ষাপটে নওগাঁতে এসেছি। এবং এখানে কমিটির সব সদস্য রয়েছে। আমরা পর্যায়ক্রমে প্রত্যক্ষদর্শীর স্বাক্ষর গ্রহণ করছি। নওগাঁতে জেসমিনের পরিবার এবং অন্যান্য বেশ কয়েকজনের সঙ্গে কথা বলা হয়েছে। এরপর নওগাঁ সদর হাসপাতাল এবং রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল যাব। পর্যায়ক্রমে আমরা সবার বক্তব্য শুনবো।

এরপর যথাসময়ে হাইকোর্ট বিভাগে রিপোর্ট সাবমিট করব। তদন্ত চলমান আছে এবং শেষ হওয়ার পরেই আমরা নির্ধারিত সময়ের মধ্যে রিপোর্ট জমা দেব।  

এসময় কমিটির অন্যান্য সদস্য- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রেজাউল মোস্তফা কামাল, নওগাঁ জেলা ও দায়রা জজ আবু শামীম আজাদ, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইমতিয়াজুল ইসলাম, সিভিল সার্জন রায়হানুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল করিম, অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, মে ৩০, ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।