ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মামলায় সাক্ষী দেওয়ায় দিনমজুরকে কুপিয়ে জখম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫০ ঘণ্টা, মে ৩১, ২০২৩
মামলায় সাক্ষী দেওয়ায় দিনমজুরকে কুপিয়ে জখম

মাদারীপুর: মাদারীপুরের কালকিনিতে হত্যাচেষ্টা মামলায় সাক্ষী দেওয়ায় দোকানে ঢুকে সুকদেব মণ্ডল (৪২) নামে এক দিনমজুরকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।  

মঙ্গলবার (৩০ মে) রাত ৮টার দিকে কালকিনি পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের নয়াকান্দিতে এ ঘটনা ঘটে।

 

আহত সুকদেব মণ্ডল ওই এলাকার প্রেমানন্দ মণ্ডলের ছেলে।

জানা গেছে, পূর্ব শত্রুতার জেরে ২০২২ সালের ১১মে কালকিনি পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের নয়াকান্দি এলাকার মৃত মানিক মণ্ডলের ছেলে ঝন্টু মণ্ডল ও তার পরিবারের ওপর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে অতর্কিত হামলায় চালায় প্রতিবেশী ও কালকিনি পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার বেপারী। এই ঘটনায় পরদিন আনোয়ারসহ বেশ কয়েকজনের নামে কালকিনি থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন ভুক্তভোগী।  

পরে ২০২২ সালের ৩১ মে মামলার তদন্তকারী কর্মকর্তা বিরাজ দাস আনোয়ার বেপারীসহ ৫ জনের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।  

এই মামলায় মঙ্গলবার দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সাক্ষ্য দিতে আসেন দিনমজুর সুকদেব। পরে বাড়ি ফিরে ঘরের সামনে সড়কের সঙ্গে ভ্যান ও ইজিবাইক মেরামতের গ্যারেজে কাজ শুরু করেন ওই দিনমজুর। পরে রাত ৮টার দিকে আনোয়ার বেপারী ও তার লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সুকদেবের ওপর অতর্কিত হামলায় চালায় বলে অভিযোগ ভুক্তভোগী ও স্বজনদের। এ সময় ওই দিনমজুরকে কুপিয়ে জখম করে পালিয়ে যায় অভিযুক্তরা।  

পরে পরিবারের লোকজন সুকদেবকে উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এই ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছেন স্বজন ও এলাকাবাসী।

আহত সুকদেব মণ্ডল বলেন, হঠাৎ করে অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায় আনোয়ার বেপারী ও তার লোকজন। আমার অপরাধ আমি মামলায় কেন সাক্ষী দিলাম। এর কঠিন বিচার চাই।

আগের মামলার বাদী ঝন্টু মণ্ডল বলেন, আদালত থেকে বের হওয়ার সঙ্গে সঙ্গে আনোয়ার ও তার লোকজন হুমকি দিয়েছে। তার কয়েক ঘণ্টা পর এমন হামলা মেনে নেওয়া কঠিন। এর সুষ্ঠু বিচার চাই।

অভিযুক্ত আনোয়ার বেপারী বলেন, আমি কিংবা আমার পরিবারের লোকজন এই ঘটনার সঙ্গে কোনোভাবেই জড়িত নই। আমার বিরুদ্ধে প্রতিহিংসার জেরে মিথ্যা নাটক সাজিয়েছে তারা। আমি কখনই সুকদেব কিংবা মামলার বাদীকে হুমিকও দেইনি।

কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের মেডিকেল কর্মকর্তা ডা. মো. অহিদুজ্জামান বলেন, আহত সুকদেবের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। প্রাথমিক চিকিৎসা শেষে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন জানান, এই ঘটনায় ভুক্তভোগীর পরিবার লিখিত অভিযোগ দিলে মামলা রেকর্ড করা হবে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রাথমিক সতত্যাও পেয়েছে।

বাংলাদেশ সময়: ০৭৪৯ ঘণ্টা, মে ৩১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।