ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুড়িয়ে পাওয়া লাখ টাকা ফেরত দিলেন রিকশাচালক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫১ ঘণ্টা, মে ৩১, ২০২৩
কুড়িয়ে পাওয়া লাখ টাকা ফেরত দিলেন রিকশাচালক

ঠাকুরগাঁও: রংপুর-ঠাকুরগাঁও মহাসড়কে এক লাখ টাকা কুড়িয়ে পেয়ে প্রকৃত মালিককে ফেরত দিলেন আব্দুল গফুর নামে এক রিকশাচালক।

বুধবার (৩১ মে) জেলার সদর উপজেলার জগ্ননাথপুর ইউনিয়নের ২৪ টিউবওয়েল নামক স্থানে এক লাখ টাকার একটি বান্ডিল কুড়িয়ে পান আব্দুল গফুর।

পরে সেটির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করার ব্যবস্থা করেন তিনি। প্রকৃত মালিকের খবর পাওয়া গেলে থানা পুলিশের মাধ্যমে যাচাই শেষে মালিক রেজাউলকে টাকাটি ফেরত দেওয়া হয়।

এমন মানবিক কাজ করে প্রশংসায় ভাসছেন সেই রিকশাচালক।

স্থানীয় ব্যবসায়ী রফিকুল ইসলাম বলেন, এখনো পৃথিবীতে ভালো মানুষ আছেন। আর রিকশাচালক গরীব হয়েও তার এমন মানবিক কাজ আসলেই আমাদের জন্য শিক্ষার।

টাকা পেয়ে রেজাউল ইসলাম বলেন, ব্যাংক থেকে টাকা উত্তোলন করে ফেরার পথে রাস্তায় পরে যায়। আমার ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে দেখি টাকাটা আমার পকেটে নাই। তারপর শোনলাম একজন রিকশাচালক পেয়েছেন। তারপর আমি এসে প্রমাণ দিলাম। আর আমার টাকা আমাকে ফেরত দেওয়া হল। আমি ভাবতে পারিনি যে টাকাটা ফেরত পাব। আমি সেই রিকশাচালক ভাইয়ের প্রতি কৃতজ্ঞ।

রিকশাচালক আব্দুল গফুর বলেন, টাকাটা পাওয়ার পর অনেকজনে আমার কাছ থেকে নেওয়ার চেষ্টা করেছেন। কিন্তু আমি কাউকে টাকাটা দেয়নি। আমার ইচ্ছে ছিল প্রকৃত মালিককে ফিরিয়ে দেওয়া। আমি সেটা করতে পেরে খুব খুশি।  

ঠাকুরগাঁও সদর থানার উপ-পরিদর্শক মামুন বলেন, আব্দুল গফুর একজন রিকশাচালক সে রংপুর ঠাকুরগাঁও মহাসড়কে রিকশা চালানোর সময় এক লাখ টাকা পায়। তাৎক্ষণিকভাবে আমাদের অবগত করলে আমরা সেখানে যাই। মা এন্টারপ্রাইজের মালিক রেজাউল করিম এই টাকাটার প্রকৃত মালিক। ব্যাংক থেকে টাকা তোলে ব্যবসায়িক কাজে তিনি টাকাটা নিয়ে যাচ্ছিলেন পথেমধ্যে রাস্তায় টাকাটা পড়ে যায়। আমরা সকল কিছু যাচাই-বাছাই করার পরে রেজাউল করিমকে টাকাটা বুঝিয়ে দিয়েছি।

বাংলাদেশ সময়: ২৩৪৯ ঘণ্টা, মে ৩১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।