ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রশাসনের হয়রানি বন্ধসহ ৬ দফা দাবি অটোরিকশা চালকদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, জুন ২, ২০২৩
প্রশাসনের হয়রানি বন্ধসহ ৬ দফা দাবি অটোরিকশা চালকদের

ঢাকা: প্রশাসনের সব ধরনের হয়রানি বন্ধসহ ৬ দফা দাবি জানিয়েছেন সিএনজিচালিত অটোরিকশা চালকরা।

শুক্রবার (২ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর সিএনজিচালিত অটোরিকশা চালক ঐক্য পরিষদ আয়োজিত সমাবেশে তারা এসব দাবি জানান।

তাদের দাবিগুলো হলো-

১) ২০০৭ সালে ঢাকা মেট্রোর জন্য সরকার অনুমদিত ৫ হাজার সিএনজি অটোরিকশা অবিলম্বে চালকদের নামে রেজিস্ট্রেশন (ব্লু-বুক) প্রদান করা। ব্লু-বুক না দেওয়া পর্যন্ত ঢাকা মহানগর থেকে কোনো সিএনজিচালিত অটোরিকশা বন্ধ বা উচ্ছেদ চলবে না।

২) ঢাকা শহরের আয়তনের সঙ্গে সমন্বয় রেখে আরও ১৫ হাজার সিএনজিচালিত অটোরিকশা চালকদের নামে অনুমোদন দেওয়া এবং লেন বা বাইলেন করে মহাসড়কে অটোরিকশা চলাচল করতে দেওয়া।

৩) সড়ক পরিবহন আইন ২০১৮ এবং বিধিমালা ২০২৩ এর চালক স্বার্থবিরোধী ধারা বাতিল করা এবং আইএলও কনভেনশন ৮৭ অনুযায়ী অবাধ ট্রেড ইউনিয়ন করার অধিকার দেওয়া।

৪) বিআরটিএ'র নির্ধারিত ঢাকা মেট্রো সিএনজিচালিত অটোরিকশার দৈনিক জমা ৯০০ টাকা অবিলম্বে কার্যকর করা।

৫) প্রশাসনের সব ধরনের চালক হয়রানি বন্ধ করা।

৬) পার্কিং না দেওয়া পর্যন্ত নো পার্কিং মামলা ও মিটার মামলা বন্ধ করা।

সমাবেশে ঢাকা মহানগর সিএনজিচালিত অটোরিকশা চালক ঐক্য পরিষদের আহ্বায়ক শেখ হানিফ, সদস্য সচিব মো. গোলাপ হোসেন সিদ্দিক, যুগ্ম আহ্বায়ক আব্দুল মান্নাফ, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের সহ-সভাপতি খলিলুর রহমান খলিল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বেলায়েত হোসেন, ঢাকা পোশাক প্রস্তুতকারী সংঘের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম মানিকসহ ঢাকা মহানগরের অটোরিকশা চালকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, জুন ০২, ২০২৩
এসসি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।