ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিটি বাস মালিকদের সঙ্গে মতবিনিময় সভা করল ট্রাফিক গুলশান বিভাগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, জুন ৩, ২০২৩
সিটি বাস মালিকদের সঙ্গে মতবিনিময় সভা করল ট্রাফিক গুলশান বিভাগ

ঢাকা: রাজধানীর সিটি বাস মালিকদের সঙ্গে মতবিনিময় সভা করেছে ট্রাফিক গুলশান বিভাগ।

শনিবার (৩ জুন) গুলশান-১ এর ইমানুয়েলস ব্যাংকুয়েট হলে ট্রাফিক গুলশান বিভাগের উদ্যোগে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় রাস্তায় ট্রাফিক শৃঙ্খলা আনতে বাস মালিকদের বিভিন্ন দিক-নির্দেশনা ও পরামর্শ দিয়ে ট্রাফিক গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) আব্দুল মোমেন বলেন, রাস্তায় ফিটনেসবিহীন গাড়ি চালানো, রাস্তার মাঝখানে ও যত্রতত্র স্থানে দাঁড়িয়ে যাত্রী উঠানামা এবং এলোমেলো করে রাস্তায় গাড়ি রাখা বন্ধ করতে হবে।

বাস মালিকদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ড্রাইভার ও বাস শ্রমিকদের বিষয়ে আরও সচেতনতা ও সাবধানতা অবলম্বন করতে হবে। তাদের আরও বেশি মনিটরিং করাসহ জবাবদিহিতার আওতায় আনতে হবে। ড্রাইভারদের আলাদা ডাটাবেজ ও ন্যায্য বেতন কাঠামো ঠিক করে দেওয়ার বিষয়টি বিবেচনা করতে হবে।

সভায় বাস মালিকদের পক্ষ থেকে সরকারিভাবে বাস শ্রমিকদের প্রশিক্ষণ দেওয়া, ট্রাফিক বিভাগের পক্ষ থেকে আরো সহযোগিতা ও বাস শ্রমিকদের সচেতনতা বাড়ার জন্য মাঝেমধ্যে সচেতনতামূলক সভা করার কথা জানানো হয়।

সভায় ট্রাফিক গুলশান বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) এএসএম হাফিজুর রহমান, ট্রাফিক গুলশান জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মুস্তাফিজুর রহমান, ট্রাফিক বাড্ডা জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) ইমরান হোসেন, ট্রাফিক মহাখালী জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) আবুল হোসেনসহ ট্রাফিক পরিদর্শক ও সিটি বাস মালিক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুন ০৩, ২০২৩
পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।