ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে সেনা সদস্য নিহত হওয়ার ঘটনায় তদন্ত কমিটি পুনর্গঠন

 সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, জুন ৪, ২০২৩
সিলেটে সেনা সদস্য নিহত হওয়ার ঘটনায় তদন্ত কমিটি পুনর্গঠন

সিলেট: সিলেট সিটি করপোরেশনের (সিসিক) নির্মাণাধীন ১২ তলা ভবন থেকে বিদ্যুতের খুঁটি পড়ে সেনাবাহিনীর ল্যান্স কর্পোরাল মো. দেলওয়ার হোসেন নিহতের ঘটনায় গঠিত তদন্ত কমিটি পুনর্গঠন করা হয়েছে। পুনর্গঠিত এ কমিটিকে ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

রোববার (০৪ জুন) এই কমিটি পুনর্গঠন করে দেন মেয়র আরিফুল হক চৌধুরী।

পুনর্গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্মসচিব) মোহাম্মদ বদরুল হক, সদস্য সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা (নির্বাহী ম্যাজিস্ট্রেট) মো. মতিউর রহমান খান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. জয়নাল ইসলাম চৌধুরী, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সিলেটের নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিম, গণপূর্ত অধিদপ্তর সিলেটের নির্বাহী প্রকৌশলী রিপন কুমার রায়, সিসিকের নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) রুহুল আলম ও সিসিকের নির্বাহী প্রকৌশলী (সিভিল) রজি উদ্দিন খান।

শনিবার (৩ জুন) দুপুরে সিলেট সিটি করপোরেশন নগর ভবনের নির্মাণাধীন ১২ তলা থেকে বিদ্যুতের খুঁটি পড়ে সেনা সদস্য লেন্স কর্পোরাল দেলোয়াল হোসেন নিহত হন।

দুর্ঘটনার পর মেয়র আরিফুল হক চৌধুরী সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমানকে প্রধান করে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।  

কমিটির সদস্য হিসেবে আছেন-গণপূর্ত বিভাগ সিলেটের নির্বাহী প্রকৌশলী রিপন কুমার রায়, সিসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আলী আকবর, শিক্ষা ও প্রকৌশল অধিদপ্তর সিলেটের নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিম, সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মতিউর রহমান খান, সিসিকের নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) রুহুল আলম ও সিসিকের নির্বাহী প্রকৌশলী রাজি উদ্দিন খান।

কিন্তু শনিবার (০৪ জুন) রাতে সেনা সদস্য নিহতের ঘটনায় সিলেট সেনানিবাসের ১৭ পদাতিক ডিভিশনের ৫০ ফিল্ড রেজিমেন্টের সেনা সদস্য মো. আব্দুল মান্নান বাদী হয়ে কোতোয়ালি থানায় একটি মামলা করেন। মামলায় পাঁচজনের নামোল্লেখ করে অজ্ঞাতনামা আরও দুজনকে আসামি করা হয়।

মামলায় আসামিরা হলেন- সিলেট সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী ও গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক নূর আজিজুর রহমান, তত্ত্বাবধায় প্রকৌশলী ও গঠিত কমিটির সদস্য আলী আকবর, জামাল অ্যান্ড কো-এর সাইড ইঞ্জিনিয়ার আবদুর রাজ্জাক, ঠিকাদারি প্রতিষ্ঠান জামাল অ্যান্ড কো. এর মালিক মো. জামাল উদ্দিন, ক্রেনচালক মো. সাদেক, ঠিকাদারি প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক ও অজ্ঞাত আরও একজকে আসামি করা হয়। যেকারণে তদন্ত কমিটির আহ্বায়ক ও সদস্য মামলার আসামি হওয়াতে কমিটি পুনর্গঠন করা হয়।

শনিবার (৩ জুন) শনিবার দুপুর আড়াইটার দিকে সিলেট সিটি করপোরেশনের নির্মাণাধীন বিল্ডিংয়ের ১২ তলার ছাদ থেকে হঠাৎ একটি বিদ্যুতের লোহার খুঁটি সিটি মার্কেটের ভেতরে ওই সেনা সদস্যের মাথায় এসে পড়ে। এ সময় তিনি কেনাকাটার কাজে ঘটনাস্থলে ছিলেন। তাৎক্ষণিক রক্তাক্ত অবস্থায় তিনি মাটিতে লুটিয়ে পড়েন। স্থানীয়রা তাকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

নিহত সেনা সদস্য লেন্স কর্পোরাল দেলোয়াল হোসেন সিলেট সেনানিবাসের ১৭ পদাতিক ডিভিশনের ৫০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি কোরে কর্মরত ছিলেন। তার বাড়ি মেহেরপুর জেলার গাংনী থানাধীন জুগিরগোফার রায়পুর গ্রাম। তিনি স্ত্রী ও ১ ছেলে রেখে গেছেন।

আরও পড়ুন: সিলেটে ভবনের ছাদ থেকে বিদ্যুতের খুঁটি পড়ে সেনা সদস্য নিহত

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, জুন ০৪, ২০২৩
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।