ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুমিল্লায় সংঘর্ষ থামলেও অচল ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, জুন ৬, ২০২৩
কুমিল্লায় সংঘর্ষ থামলেও অচল ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

কুমিল্লা: কুমিল্লার চৌদ্দগ্রামে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষের জেরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচলের পরিস্থিতি স্বাভাবিক হয়নি।

মঙ্গলবার (০৬ জুন) সকাল ৮টার দিকে এ সংঘর্ষ শুরু হয়।

বেলা ১১টার দিকে সেখানে ধাওয়া-পাল্টা ধাওয়া ও গুলি বর্ষণের ঘটনা ঘটে। পরে দুপুর সাড়ে ১২টার দিকে সংঘর্ষ থামে।

শেষ খবর পাওয়া পর্যন্ত এদিন দুপুর ২টার দিকেও ঢাকামুখী লেনে গাড়ি চলতে দেখা যায়নি। এ লেনে পেছনের দিকে যানজট আছে। এছাড়া চট্টগ্রামমুখী লেনে ধীর গতিতে গাড়ি চলতে দেখা গেছে।

চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা গোলাম কিবরিয়া টিপু বাংলানিউজকে জানান, সংঘর্ষের ঘটনায় এ পর্যন্ত ২৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকায় পাঠানো হয়েছে।

জানা গেছে, স্থানীয় সংসদ সদস্য মুজিবুল হকের গ্রুপের সঙ্গে তার বিদ্রোহী গ্রুপের সংঘর্ষের জেরে এ পরিস্থিতি সৃষ্টি হয়। এমন অবস্থায় মহাসড়কে প্রায় ১০ কিলোমিটার যানজট ছড়িয়ে পড়ে।

সরেজমিনে দেখা যায়, মহাসড়কে লাঠি ও দেশীয় অস্ত্রসহ দুই পক্ষের অর্ধশত লোক অবস্থান নেন।

স্থানীয় আওয়ামী লীগ নেতাদের বরাতে জানা গেছে, মঙ্গলবার স্থানীয় সংসদ সদস্য মুজিবুল হক ও বিদ্রোহী চৌদ্দগ্রামের সাবেক মেয়র মিজানুর রহমান গ্রুপ শো-ডাউনের আয়োজন করে। শো-ডাউনে যেন আওয়ামী লীগের বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা আসতে না পারে, সেজন্য মহাসড়কের মোড়ে মোড়ে তল্লাশি চালানো হয়। এতে প্রাইভেটকার, মাইক্রোবাস, বাস, ট্রাক, পিকআপভ্যান ও অ্যাম্বুল্যান্সও তল্লাশি করা হয়।

সংঘর্ষের মধ্যে নির্বিচারে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগেরও ঘটনা ঘটেছে।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, জুন ০৬, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।