ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সচিবালয়ে সার্ভেয়ার পদে পরীক্ষায় ৪ ভুয়া পরীক্ষার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, জুন ৮, ২০২৩
সচিবালয়ে সার্ভেয়ার পদে পরীক্ষায় ৪ ভুয়া পরীক্ষার্থী

ঢাকা: প্রশাসনের প্রাণকেন্দ্র বাংলাদেশ সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সার্ভেয়ার পদের মৌখিক পরীক্ষায় চার ভুয়া পরীক্ষার্থী ধরা পড়েছেন। প্রত্যেকে ২০ হাজার টাকার বিনিময়ে এই পরীক্ষায় অংশ নিয়েছিলেন বলে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

বৃহস্পতিবার (৮ জুন) সচিবালয়ে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রদীপ কুমারের কক্ষে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে মন্ত্রণালয়ের সচিবের একান্ত সচিব এস এম আবু দারদা বলেন, এখন পর্যন্ত চারজনকে ধরা হয়েছে। তবে সবার পরিচয় এখন পর্যন্ত পাওয়া যায়নি।

গত ২ জুন ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজে এই পদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, পরীক্ষার্থীরা নিজ নিজ আসনে বসার পর পরীক্ষায় আসা বিভিন্ন প্রশ্ন নিয়ে জিজ্ঞাসা করা হলে তারা কোনো জবাব দিতে পারেননি। পরে তাদের একটা খালি পাতায় লিখতে বলা হয়। পরীক্ষার খাতা এবং তাদের হাতের লেখার কোনো মিল না পাওয়ায় সন্দেহ করা হয়।

পরে সচিবের একান্ত সচিব আবু দারদার অফিস কক্ষে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তারা সত্যতা স্বীকার করেন। তারা ২০ হাজার টাকার বিনিময়ে এই পরীক্ষায় অংশ নিয়েছেন বলে জানান।

ভুয়া পরীক্ষার্থীরা হলেন পাবনা সদর উপজেলার সাঁথিয়ার রাকিবুল ইসলাম, ভোলা সদরের হিরন শিকদার, পটুয়াখালীর বাউফলের ওমর ফারুক শুভ, মানিকগঞ্জের দৌলতপুরের জহিরুল ইসলাম।

ভুয়া পরীক্ষার্থীদের মধ্যে রাকিবুলকে শাহবাগ থানা হেফজতে নেওয়া হয়েছে। এ বিষয়ে মামলা রুজুর জন্য ভূমি মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা রেজাউল করিমকে থানায় পাঠানো হয়েছে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, জুন ০৮, ২০২৩
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।