ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনীতে গাঁজাসহ দুই রোহিঙ্গা আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, জুন ৯, ২০২৩
ফেনীতে গাঁজাসহ দুই রোহিঙ্গা আটক

ফেনী: ফেনীতে ২০ কেজি গাঁজাসহ দুই রোহিঙ্গাকে আটক করেছে র‍্যাব।

শুক্রবার (৯ জুন) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের রামপুর এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- কক্সবাজারের টেকনাফ থানার মোচনী নয়াপাড়া ক্যাম্পের মৃত শামসুল আলমের ছেলে মো. রবি আলম (১৮) ও মোহাম্মদ জোহার ছেলে মো. মফিজুর রহমান (১৮)।

র‌্যাব-৭, ফেনী ক্যাম্প জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে, কতিপয় মাদক কারবারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর রামপুর এলাকার মাদক নিয়ে গাড়িতে ওঠার জন্য অপেক্ষা করছে। র‌্যাবের একটি দল অভিযান চালিয়ে দুই রোহিঙ্গাকে আটক করে। তাদের জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করে সঙ্গে থাকা দুটি প্লাস্টিকের বস্তার ভেতর থেকে ২০ কেজি গাঁজা উদ্ধার করা হয়। উদ্ধার করা গাঁজার আনুমানিক মূল্য ৩ লাখ টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানায়, তারা দুজনই জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক। দুজনই রোহিঙ্গা ক্যাম্প থেকে অনুমতি না নিয়ে অবৈধভাবে বের হয়ে মাদক কারবারে লিপ্ত হয়েছে। তারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ সুকৌশলে মাদকদ্রব্য গাঁজা ফেনী জেলার সীমান্তবর্তী এলাকা থেকে সংগ্রহ করে পরবর্তীতে চট্টগ্রাম, কক্সবাজারসহ আশেপাশের জেলার বিভিন্ন মাদক কারবারি ও সেবনকারীদের কাছে বিক্রি করে আসছে।

ফেনী র‍্যাবের কোম্পানি অধিনায়ক মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, আটক দুই রোহিঙ্গা ও উদ্ধার করা গাঁজা আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য ফেনী মডেল থানায় হস্তান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, জুন ৯, ২০২৩
এসএইচডি/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।