ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

আইসিসিবিতে শেষ হলো আধুনিক স্যানিটারি পণ্যের প্রদর্শনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, জুন ১০, ২০২৩
আইসিসিবিতে শেষ হলো আধুনিক স্যানিটারি পণ্যের প্রদর্শনী ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) পর্দা নামল আধুনিক স্যানিটারি পণ্যের প্রদর্শনী ‘দ্বিতীয় রোসা কিচেন, বাথ অ্যান্ড লিভিং এক্সপো-২০২৩’ এর।

শনিবার (১০ জুন) প্রদর্শনীর শেষ দিনেও ছিল দর্শনার্থীদের উপচে পড়া ভিড়।

 

সরেজমিনে মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, দেশি-বিদেশি প্রায় ৭০টি ব্রান্ডের স্টল তাদের বিভিন্ন পণ্যের গুণাগুণ দর্শনার্থীদের সামনে উপস্থাপন করেন। পাশাপাশি নানা ধরনের আকর্ষণীয় মূল্য ছাড়ও দিচ্ছেন। এসব স্টল গুলোতে মিলছে এলুমিনিয়ামের আসবাবপত্র, কিচেন কেবিনেট, স্টিম শাওয়ার রুম, রান্না ঘরের জন্য বক্স কেবিনেট, বেসিন, বাথরুম এক্সেসরিজ এবং ফ্লোর টাইলসসহ নানা পণ্য। বেশিরভাগ দর্শনার্থীরা এসব পণ্যগুলো সম্পর্কে বিস্তারিত ধারণ নিচ্ছেন। আবার পছন্দ হলে এসব পণ্যের অর্ডার দিচ্ছেন কেউ কেউ।

মেলায় কথা হয় বনশ্রী থেকে আসা সৌরভ-অন্তরা দম্পতির সঙ্গে। কিছুদিন আগেই আফতাব নগরে একটি ফ্লাট বুকিং দিয়েছেন তারা। সেই ফ্লাটের জন্য কিছু ইন্টেরিয়র ডিজাইন, রান্নাঘর এবং টয়লেটের পণ্য দেখতে মেলায় এসেছেন।

এই দম্পতি বাংলানিউজকে বলেন, মেলায় এসেছি মূলত কী কী নতুন পণ্য এসেছে তা দেখতে। পাশাপাশি রান্নাঘরের জন্য কিচেন কেবিনেট এবং টয়লেট জন্য টাইলসসহ স্যানিটারি পণ্য দেখতে। পছন্দ হলে অর্ডার দিব। তবে এখানকার পণ্যগুলো খুবই উন্নত মানের হলেও দাম কিছুটা বেশি মনে হচ্ছে।

এবারের মেলায় যুক্তরাজ্য, জার্মানি, ইতালি, আরব আমিরাত, শ্রীলঙ্কা, ভারত ও স্বাগতিক বাংলাদেশসহ সাতটি দেশের মোট ৭০টি ব্র্যান্ড অংশ নিয়েছে।

মেলার আয়োজন করেছে দেশের অন্যতম ইভেন্ট প্রতিষ্ঠান ওয়েম বাংলাদেশ। মেলার প্রধান পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে রোসা, প্লাটিনাম স্পন্সর আরএকে ও সুইস প্লাস, গোল্ড স্পন্সর স্টেলা ও হুইদা এবং সিলভার স্পন্সর হ্যাকার, গ্যাসডাম অ্যান্ড জ্যাকুয়ার, এয়ারলাইন্স পার্টনার ইউএস বাংলা।

এছাড়া মেলার স্ট্রাটেজিক পার্টনার হিসেবে ছিল রিহ্যাব ও সহযোগিতায় ছিল ইন্টেরিয়র ডিজাইনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, অ্যাসোসিয়েট পার্টনার বাংলাদেশ ইন্টেরিয়র কোম্পানিজ অ্যাসোসিয়েশন।

এর আগে (০৯ জুন) বৃহস্পতিবার সকালে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

মেলায় কিচেন, বাথ ও লিভিং রুমের প্রয়োজনীয় সরঞ্জামের প্রস্তুতকারক, রপ্তানিকারক এবং সরবরাহকারীরা তাদের নতুন পণ্য, আধুনিক প্রযুক্তি এবং নিজেদের দক্ষতা বিশ্বব্যাপী তুলে ধরার সুযোগ পাচ্ছেন। সেইসঙ্গে দর্শনার্থীদের জন্য ছিল স্পট অর্ডারের সুযোগ।

তিন দিনব্যাপী এ প্রদর্শনী প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৭টা পর্যন্ত দর্শনার্থী, ক্রেতা ও বিক্রেতাসহ সবার জন্য উন্মুক্ত ছিল। পণ্য প্রদর্শনীর পাশাপাশি মেলায় স্টুডেন্ট ডিজাইন কম্পিটিশন, ওয়ার্কশপ, বায়ার সেলার মিটিং, ইনোভেশন এক্সচেঞ্জ ও জব সার্চের আয়োজনও ছিল।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, জুন ১০, ২০২৩
ইএসএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।