ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ঢামেকের বাইরে কুকুরের মুখে মিলল নবজাতকের মরদেহ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, জুন ১০, ২০২৩
ঢামেকের বাইরে কুকুরের মুখে মিলল নবজাতকের মরদেহ

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) বাউন্ডারির বাইরে রাস্তায় কুকুরের মুখ থেকে এক ছেলে নবজাতকের মৃতদেহ উদ্ধার করেছে ফুটপাতের দোকানিরা।  

শনিবার (১০ জুন) বিকাল সাড়ে ৪ টার দিকে ঢামেক বাউন্ডারির বাইরে বন্ধ থাকা আরএস নামে এক হোটেলের সামনে থেকে নবজাতকের মরদেহ উদ্ধার হয়।

 

ঘটনার বর্ণনায় ফুটপাতে শরবতবিক্রেতা মো. সুমন বলেন, শরবত বিক্রির সময় হঠাৎ দেখি একটি কুকুর কামড় দিয়ে মুখে করে নবজাতকটি নিয়ে যাচ্ছে। দ্রুত আমিসহ আরো কয়েকজন কুকুরটিকে আটকে এর মুখ থেকে নবজাতকের দেহ উদ্ধার করি।  

সুমন আরও বলেন, ওই নবজাতকের দুই পা (হাঁটু থেকে) ও এক হাতের কব্জি পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে কুকুরটি নবজাতকের হাত পা খেয়ে ফেলেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) নুর আলম।  

তিনি বলেন, বিকালে হাসপাতাল থেকে সংবাদ পেয়ে ঘটনাস্থলে ওই চতুর্থ শ্রেণীর ক্যান্টিনের সামনে আসি। সেখানে একটি ছেলে নবজাতক দেখতে পাই। যার বয়স হবে আনুমানিক ১ দিন। সেখানের ফুটপাতের দোকানিরা জানিয়েছেন, ওই নবজাতকটিকে একটি কুকুর কামড় দিয়ে নিয়ে যাচ্ছিল। তখন কুকুড়ের মুখ থেকে নবজাতকটি উদ্ধার করে।  

মৃত নবজাতক কুকুর পেলে কীভাবে প্রশ্নে এই পুলিশ কর্মকর্তা বলেন,আশপাশে কয়েকটি ডাস্টবিন আছে।  ফুটপাতের দোকানিদের ধারণা, সেখান থেকে মৃত নবজাতক কুকুরটি মুখে করে নিয়ে এসেছে। তবে সেটার সত্যতা নিশ্চিত করা যাচ্ছে না।  

নবজাতকের মৃতদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে নেওয়া হবে এবং এরপর বিস্তারিত জানা যাবে বলে জানান এসআই নুর আলম।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জুন ১০, ২০২৩
এজেডএস/এসএএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।