ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

হবিগঞ্জে ট্রমা সেন্টার ভবন উদ্বোধন হলেও নেই চিকিৎসা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
হবিগঞ্জে ট্রমা সেন্টার ভবন উদ্বোধন হলেও নেই চিকিৎসা

হবিগঞ্জ: হবিগঞ্জের বাহুবল উপজেলায় সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তিদের জরুরী চিকিৎসার জন্য নির্মিত ট্রমা সেন্টার দশ বছরেও চালু হয়নি।

জানা গেছে, সরকারের গণপূর্ত বিভাগ ২০১৩ সালে ৩ কোটি ১৮ লাখ টাকা ব্যয়ে ট্রমা সেন্টার নির্মাণের কাজ শেষ করে।

স্থানীয়রা জানান, হবিগঞ্জের মাধবপুর থেকে নবীগঞ্জের আউশকান্দি পর্যন্ত স্থান ঢাকা-সিলেট মহাসড়কের গুরুত্বপূর্ণ অংশ। প্রতি বছর এ অংশে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারায় শতাধিক মানুষ। ট্রমা সেন্টারটি চালু হলে মৃত্যুসংখ্যা আরও কমতে পারতো।

স্বাস্থ্য বিভাগ জানায়, গণপূর্ত বিভাগ ভবন নির্মাণের দশ বছর পর গত ৮ জুন ভবনটি স্বাস্থ্য বিভাগকে হস্তান্তর করেছে। তারা গ্যাস, বিদ্যুৎ, পানির সংযোগ করে দিয়েছে।

হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ ভবনটির আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন। কিন্তু জনবল নিয়োগ না হওয়ায় সেখানে এখনও কোনো সেবা দেওয়া সম্ভব হচ্ছে না।

এ বিষয়ে বাহুবল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বাবুল দাশ বলেন, ভবন বুঝে পাওয়ার পরদিনই আমরা জনবল নিয়োগের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে পত্র দিয়েছি। এ প্রক্রিয়ার পর ট্রমা সেন্টারটি চালু করা সম্ভব।

বাংলাদেশ সময়: ১১৩৯ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।