ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

বেইজিংয়ের বক্তব্য নোট করেছে ঢাকা

ডিপ্লোম্যাটিক  করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
বেইজিংয়ের বক্তব্য নোট করেছে ঢাকা

ঢাকা: বাংলাদেশের প্রধানমন্ত্রীর সাম্প্রতিক কিছু মন্তব্যের পরিপ্রেক্ষিতে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের বক্তব্য নোট করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

চীনা মুখপাত্রের বিবৃতির পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (১৫ জুন) ঢাকার পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, এই প্রসঙ্গে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় জোর দিয়ে বলতে চায় যে, বাংলাদেশ যেকোনো আত্মমর্যাদাশীল দেশের মতোই দেশি ও বিদেশি উভয় ক্ষেত্রেই - নিজস্ব কর্মপন্থা নির্ধারণে সার্বভৌমত্ব ও স্বাধীনতার মূল্যবোধকে সর্বোচ্চ গুরুত্ব দেয়।

জনগণের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করে চলেছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘সকলের প্রতি বন্ধুত্ব, কারো প্রতি বিদ্বেষ নয়’- এই নীতির ভিত্তিতে স্বাধীনভাবে দেশীয় এবং বৈদেশিক নীতি অনুসরণ করার জন্য বাংলাদেশ তার সার্বভৌম অধিকারের প্রতি সংশ্লিষ্ট সবার কাছ থেকে সম্মান আশা করে বলে জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়।

১৪ জুন মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা নিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যকে সমর্থন করে বক্তব্য দেন চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াং ওয়েনবিন।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, জুন ১৫, ২০২৩ 
টিআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।