ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টেকনাফে বস্তায় মিলল ৩ লাখ ৮০ হাজার ইয়াবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
টেকনাফে বস্তায় মিলল ৩ লাখ ৮০ হাজার ইয়াবা প্রতীকী ছবি

কক্সবাজার: কক্সবাজারে টেকনাফের নাফ নদী সীমান্তে অভিযান চালিয়ে তিন লাখ ৮০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বিজিবি।

শুক্রবার (১৬ জুন) ভোরে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের আশিকানিয়া নামক এলাকায় এ অভিযান চালানো হয় বলে জানান লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ।

তবে পাচারকারিরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি বলেও জানান তিনি।

তিনি বলেন, শুক্রবার ভোরে টেকনাফের সাবরাং ইউনিয়নের নাফ নদীর তীরবর্তী আশিকানিয়া নামক এলাকা দিয়ে মিয়ানমার থেকে মাদকের বড় একটি চালান পাচার হয়ে আসার খবরে বিজিবির একটি দল অভিযান চালায়। এক পর্যায়ে নাফ নদীর শূন্যরেখা অতিক্রম করে তীরবর্তী আশিকানিয়া নামক এলাকার লবণমাঠ দিয়ে সন্দেহজনক ৩ জনকে বস্তা কাঁধে আসতে দেখে বিজিবির সদস্যরা থামার জন্য নির্দেশ দেয়। এতে লোকগুলো বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে সঙ্গে থাকা বস্তাগুলো ফেলে পালিয়ে যায়।

এ সময় ঘটনাস্থলে পাচারকারিদের ফেলে যাওয়া তিনটি প্লাস্টিকের বস্তার ভেতর পাওয়া যায় ৩ লাখ ৮০ হাজার ইয়াবা। পরে আশপাশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পাচারকারিদের সন্ধান পাওয়া যায়নি বলেও জানান ওই বিজিবি কর্মকর্তা

বিজিবির এ কর্মকর্তা জানান, মাদক উদ্ধারের ঘটনায় টেকনাফ থানায় আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। উদ্ধার করা মাদকগুলো বিজিবির ব্যাটালিয়ন দপ্তরে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
এসবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।