ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘সাংবাদিককে নিরাপত্তা দিতে না পারা সরকারের আর নেই দরকার’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
‘সাংবাদিককে নিরাপত্তা দিতে না পারা সরকারের আর নেই দরকার’

ঢাকা: যে সরকার একজন সত্য উচ্চারণকারী সাংবাদিককে নিরাপত্তা দিতে পারে না, সেই সরকারের আর কোনো দরকার নেই বলে মন্তব্য করেছে ছাত্র ইউনিয়ন। শুক্রবার (১৬ জুন) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে বাংলানিউজের সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার বিচার দাবিতে প্রতিবাদী মানববন্ধন ও সমাবেশ থেকে এ কথা বলা হয়।

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি রাগীব নাইমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রাকিবুল রনির সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক তামজীদ হায়দার চঞ্চল, সহ-সভাপতি শিমুল কুম্ভকার, ঢাকা মহানগর সংসদের দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম ইমন ও বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সংগঠক শাহরিয়ার শিহাব প্রমুখ।

সমাবেশের শুরুতেই রাকিবুল রনি বলেন, একজন মন্ত্রী কিংবা সংসদ সদস্যের গাড়ি বা ফোন চুরি হলে সেটা খুঁজে বের করতে রাষ্ট্রের দুই ঘণ্টা সময়ও লাগে না। অথচ সাংবাদিক নাদিম হত্যার ২৪ ঘণ্টা পার হয়ে গেলেও এখনো খুনিদের খুঁজে করতে পারেনি এই সরকারের পুলিশ বাহিনী। যে সরকার একজন সত্য উচ্চারণকারী সাংবাদিককে নিরাপত্তা দিতে পারে না, সেই সরকারের কোনো দরকার নেই আমাদের।

সমাপনী বক্তব্যে ছাত্র ইউনিয়নের সভাপতি রাগীব নাঈম বলেন, এই সরকার একজন সাংবাদিককে সুরক্ষা দিতে পারে না, সাধারণ মানুষের জান-মালের সুরক্ষা দিতে পারে না। এই সরকার সুরক্ষা দেয় তার সন্ত্রাসী বাহিনীকে, সুরক্ষা দেয় তার তাবেদার গোষ্ঠীকে। যাদের ওপর ভর করে তারা টিকে আছে। আজকের এই মানববন্ধন তাই শুধু এখানে নয়, দেশের সব জেলায় একযোগে অনুষ্ঠিত হওয়া উচিত।

মানবন্ধনে বক্তারা দেশে ক্রমাগত সাংবাদিক নির্যাতনের ঘটনার পুনরাবৃত্তি রোধ করতে দেশের মানুষকে প্রতিবাদে অংশ নিতে আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
আরকেআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।