ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যা: খুনিদের বিচার দাবিতে লালপুরে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা: খুনিদের বিচার দাবিতে লালপুরে মানববন্ধন

নাটোর: সংবাদ প্রকাশের জেরে বাংলানিউজের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদ ও জড়িত সব আসামিকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে মানববন্ধন করেছে নাটোরের লালপুরে কর্মরত সব সাংবাদিক।  

শনিবার  (১৭ জুন) দুপুরের দিকে লালপুর ত্রিমোহনী চত্বরে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

আয়োজন করে লালপুর উপজেলা প্রেসক্লাব।

লালপুরে কর্মরত সাংবাদিকদের পক্ষে বক্তব্য দেন- জাতীয় সাংবাদিক সংস্থা নাটোর জেলা সভাপতি সালাহ উদ্দিন, লালপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি আব্দুল মোত্তালেব রায়হান, সাধারণ সম্পাদক প্রভাষক মোয়াজ্জেম হোসেন, জাতীয় সাংবাদিক সংস্থার নির্বাহী কমিটির সদস্য জামিরুল ইসলাম প্রমুখ।  

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- লালপুর উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুর রশিদ, ঢাকা ক্যানভাস লালপুর প্রতিনিধি প্রভাষক আতাউর রহমান, সাপ্তাহিক শহীদ সাগরের ব্যবস্থাপনা সম্পাদক প্রভাষক আবদুস সালাম, সাংবাদিক ফারহানুর রহমান রবিন, শিমুল আলী, সজিবুল ইসলাম হৃদয়, শিমুল আলী, আব্দুল জব্বার সুজন, শরিফুল ইসলাম, মিঠুন আলী, নুহুউল্লাহ্ প্রমুখ।

এর আগে বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত সাংবাদিক নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বিকেল পৌনে ৩টার দিকে তিনি মারা যান।

নাদিম হত্যাকাণ্ডে এ পর্যন্ত প্ল্যানমেকার চেয়ারম্যান বাবুসহ ১২ জনকে আটক করা হয়েছে।

সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে ইউপি চেয়ারম্যান মাহমুদুলকে প্রধান আসামি করে ২২ জনের নামোল্লেখসহ অজ্ঞাত ২৫ জনকে আসামি করে বকশীগঞ্জ থানায় হত্যা মামলা করেছেন।

আরও পড়ুন
নাদিম হত্যাকাণ্ড

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।