ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

৩ কোটি টাকার হেরোইন, অস্ত্রসহ মাদক কারবারি আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
৩ কোটি টাকার হেরোইন, অস্ত্রসহ মাদক কারবারি আটক

রাজশাহী: চাঁপাইনবাবগঞ্জ জেলার পদ্মা নদীর চর হাকিমপুর থেকে প্যাকেজিং করা অবস্থায় তিনকেজি ১৮৯ গ্রাম হেরোইন উদ্ধার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৫)।

এই ঘটনায় আমিনুল নামের এক মাদক কারবারিকেও আটক করা হয়েছে।

এ সময় তার কাছে থেকে একটি আগ্নেয়াস্ত্র ও নগদ ৪৮ হাজার টাকা জব্দ করা হয়েছে। আটক মো. আমিনুল (৩৭) চর হাকিমপুর এলাকার মো. মঞ্জুরের ছেলে।

রোববার (১৮ জুন) দুপুরে রাজশাহী র‌্যাব-৫ এর সদর দপ্তরের এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য নিশ্চিত করে সংস্থাটি।

প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-৫ এর কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল মো. রিয়াজ শাহরিয়ার সাংবাদিকদের জানান, চাঁপাইনবাবগঞ্জ জেলার চর হাকিমপুর টুকপাড়া গ্রামে শনিবার গভীর রাতে অভিযান চালায় র‌্যাব-৫। এ সময় তারা নদীর পাড়ের একটি বাড়ি থেকে আমিনুল (৩৭) নামের এক জন মাদক কারবারিকে প্যাকেটজাত করা অবস্থায় বিপুল পরিমাণ হেরোইনসহ আটক করা হয়। পরে তারা জানতে পারেন- হেরোইনগুলা ভারত থেকে পাচারের পর ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহের পরিকল্পনা ছিল তার।

পরে তার বাড়ি তল্লাশি করে একটি আগ্নেয়াস্ত্র ও নগদ ৪৮ হাজার টাকা জব্দ করা হয়। উদ্ধার করা তিনকেজি ১৮৯ গ্রাম হেরোইনের বাজার মূল্য অন্তত তিন কোটি ২০ লাখ টাকা বলে জানিয়েছেন এই র‌্যাব কর্মকর্তা।

রিয়াজ শাহরিয়ার আরও জানান, সীমান্তবর্তী হাকিমপুর এলাকাটি মাদক চোরাচালানের একটি অন্যতম রুট হিসেবে চোরাকারবারিরা দীর্ঘদিন ধরে ব্যবহার করছে। এলাকাটি পদ্মা নদীর পাড়ে হওয়ায় নদী পথে সীমান্তের ওপার থেকে নৌকাযোগে মাদক এই এলাকায় প্রবেশ করত, যা পরবর্তীতে ঢাকাসহ সারাদেশে ছড়িয়ে দেওয়া হত। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমিনুল হেরোইন ও আগ্নেয়াস্ত্রটি তার বলে স্বীকার করেছেন। আমিনুল বলেছেন, মাদকগুলো ঢাকাসহ দেশের বেশ কয়েকটি জেলায় পাচার করার জন্যই প্যাকেজিং করেছিলেন।

জিজ্ঞাসাবাদ শেষে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও অস্ত্র আইনে মামলা মামলা করা হয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
এসএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।