ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন নোয়াখালীর এডিসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৮ ঘণ্টা, জুন ২১, ২০২৩
জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন নোয়াখালীর এডিসি

নোয়াখালী: জাতীয় শুদ্ধাচার পুরস্কার ২০২৩ (জেলা পর্যায়) পেলেন নোয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নাজিমুল হায়দার।  

মঙ্গলবার (২০ জুন) বিকেলে নিজ সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান এডিসি নাজিমুল হায়দারের হাতে সনদপত্র, স্মারক ক্রেস্ট ও পুরস্কারের নগদ অর্থ তুলে দেন।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নাজিমুল হায়দার বলেন, আমার এ অর্জনে সবচেয়ে বেশি মিস করছি আমার বাবা বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল খালেক মাস্টার ও জয়িতা মা মরহুম অহিদা বেগমকে। আমি যেন সরকারের এসব স্বীকৃতির যথাযথ মর্যাদা রক্ষা করে সরকারি দায়িত্ব সুচারুভাবে পালন করতে পারি সবার কাছে এ দোয়া চাই।

মো. নাজিমুল হায়দার ৩০তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তা হিসেবে ইতোপূর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি), সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হিসেবে বিভিন্ন কর্মস্থলে সুনামের সঙ্গে সরকারি দায়িত্ব পালন করেন। তিনি প্রাথমিক শিক্ষা পদক ২০২০ (জেলা পর্যায়), শ্রেষ্ঠ ইনোভেশন পুরস্কার ২০২০ (জেলা পর্যায়) এবং ডিজিটাল বাংলাদেশ জাতীয় পুরস্কার ২০২১ অর্জন করেন।

প্রসঙ্গত, সরকারি কর্মকর্তা কর্মচারীদের শুদ্ধাচার চর্চায় উৎসাহ প্রদানের লক্ষ্যে "সোনার বাংলা গড়ার প্রত্যয় : জাতীয় শুদ্ধাচার কৌশল" শিরোনামে "শুদ্ধাচার পুরস্কার নীতিমালা ২০২১" এর আলোকে উপজেলা, জেলা ও জাতীয় পর্যায়ে এ পুরস্কার প্রদান করা হয়।

সততা ও নৈনিকতা, সেবাগ্রহীতাদের সেবা প্রদান, পেশাগত দক্ষতা ও প্রযুক্তির ব্যবহার, অধস্তন কর্মচারীদের তত্ত্বাবধান ও পরীবীক্ষণ, দলগত কাজের সমন্বয়, সময়ানুবর্তীতা ও শৃঙ্খলাবোধ, কর্তব্যনিষ্ঠা ও স্ব-প্রণোদিত উদ্যোগ, উদ্ভাবন ও সংস্কার কার্যক্রমে আগ্রহ এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষ কর্তৃক অর্পিত দায়িত্ব পালনসহ সর্বমোট ১০টি সূচকে মূল্যায়নের মাধ্যমে শুদ্ধাচার পুরস্কারের জন্য মনোনীত করা হয়।

পুরস্কার হিসেবে সরকারি অর্থায়নে ক্রেস্ট, সনদপত্র ও এক মাসের মূল বেতনের সমপরিমাণ নগদ অর্থ প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, জুন ২১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।