ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

খোয়া যাওয়া ২৭ মোবাইল ফোন মালিকদের ফিরিয়ে দিল পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, জুন ২২, ২০২৩
খোয়া যাওয়া ২৭ মোবাইল ফোন মালিকদের ফিরিয়ে দিল পুলিশ

বরিশাল: দেশের বিভিন্ন স্থানে থেকে চুরি-ছিনতাই হওয়াসহ হারিয়ে যাওয়া ২৭টি মোবাইল ফোন মালিকদের হাতে বুঝিয়ে দিয়েছেন বরিশালের ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

বৃহস্পতিবার (২২ জুন) বেলা ১১টায় বরিশালের ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদর দপ্তরে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে মালিকদের হাতে মোবাইল ফোনগুলো তুলে দেন কমান্ডিং অফিসার (অ্যাডিশনাল ডিআইজি) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা।

এ সময় তিনি বলেন, বিভিন্নভাবে খোয়া যাওয়া ২৭টি মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের হাতে আজ ফিরিয়ে দিচ্ছি। এ নিয়ে এ পর্যন্ত আমরা ৮০টির ওপরে খোয়া যাওয়া মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের হাতে ফিরিয়ে দিতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, এ মোবাইল ফোনগুলো যে শুধু বরিশাল রেঞ্জ বা মেট্রোপলিটন এলাকা থেকে খোয়া গেছে এমন নয়, দেশের বিভিন্ন স্থান থেকে হারিয়ে যাওয়া মোবাইল ফোনও আমরা উদ্ধার করতে সক্ষম হয়েছি।

তিনি আরও বলেন, বিভিন্ন থানা থেকে সাধারণ ডায়েরি সংগ্রহ করে মোবাইল ফোন উদ্ধার কার্যকম শুরু করলেও এখন অনেকেই আমাদের কাছে তাদের অভিযোগ দিচ্ছে। তবে সংশ্লিষ্টদের অবশ্যই নিজ থানায় এ বিষয়ে সাধারণ ডায়েরি বা লিখিত অভিযোগ দিয়ে আসতে হবে।

মোবাইল ফোন হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মোল্লা আজাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার নাসরিন জাহান ও সহকারী পুলিশ সুপার মো. মাহমুদুল হাসান চৌধুরী।

এদিকে মোবাইল ফোন ফিরে পেয়ে খুশি প্রকৃত মালিকরা।  

বরিশাল নগরের বন্দর থানাধীন এলাকার বাসিন্দা মাহফুজা বলেন, আমার মোবাইল ফোনটি খোয়া যাওয়ার পর কেউ বলেনি ফিরে পাবো, তাই ফিরে পাওয়ার কথা মাথায় আসেওনি। নতুন মোবাইলও কিনে ফেলেছিলাম কিন্তু যখন জানতে পারলাম প্রায় দুইমাসের মাথায় আমার সেটটি পাওয়া গেছে তখন খুব খুশি হয়েছি। আর আজ তো বিনা খরচে ফোনটি হাতে পেলাম এ আনন্দ ভাষায় প্রকাশ করার মতো নয়।

ফরিদপুরের ভাংগা এলাকার বাসিন্দা শফিকুল ইসলাম বলেন, গত ১০ ফেব্রুয়ারি আমার মোবাইল ফোনটি ভাংগার আলগী ইউনিয়ন থেকে হারিয়ে যায়। থানায় সাধারণ ডায়েরি করেছিলাম, কিন্তু ফিরে পাবো তা বুঝিনি।  একজনের সহায়তায় কয়েকমাস আগে ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর সঙ্গে যোগাযোগ করি, এরপর আজ ফোনটি হাতে পেলাম। সত্যিই ফোন ফিরে পাওয়াটা আমার কাছে কল্পনাতীত বিষয়।

আর গাজীপুরের বাসন থানা এলাকার ফারদিন হক তো তার খোয়া যাওয়া দুটি মোবাইল ফোন ফিরে পেয়েই বেশ খুশি।  তিনি বলেন, গাজীপুর থেকেই আমার একটি ফোন চুরি ও অন্যটি হারিয়ে যায়। উভয় ঘটনায় থানায় আলাদা সাধারণ ডায়েরি করি। তবে যখন এ নিয়ে কষ্টে ছিলাম, তখন ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর কথা একজনের কাছ থেকে জানতে পারি। এরপর জিডির কপি তাদের পাঠিয়ে দিলে কয়েকমাসের মধ্যে বিনা খরচে মোবাইল দুটি ফিরে পেলাম।

কমান্ডিং অফিসার (অ্যাডিশনাল ডিআইজি) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা বলেন, মোবাইল ফোনগুলো উদ্ধার হলেও কাউকে আটক করা সম্ভব হয়নি। কারণ ফোনগুলো পাওয়া বা নেওয়ার পর প্রকৃতপক্ষে কয়েক হাত ঘুরেছে। একটি ফোন আমরা ১০ জন মানুষের হাত পরিবর্তন হওয়ার পর পেয়েছি। তাই প্রকৃত দোষীদের খোঁজ পাওয়া যায়নি। তবে এটুকু নিশ্চিত চুরি বা হারিয়ে যাওয়া ফোনগুলো সময় যত যাবে তত ফিরে পাওয়ার সম্ভাবনা বেশি থাকবে। তাই ব্যবহৃত সেট কেনার আগে অবশ্যই কাগজপত্র যাচাই করে নেওয়া উচিত।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, জুন ২২, ২০২৩
এমএস/জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।