ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিল বকেয়া, শের-ই-বাংলা মেডিকেল কলেজের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, জুন ২২, ২০২৩
বিল বকেয়া, শের-ই-বাংলা মেডিকেল কলেজের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

বরিশাল: বিল পরিশোধ না করায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের (শেবামেক) বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো)। তবে একই ক্যাম্পাসে থাকা শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সংযোগ চালু রয়েছে।

বৃহস্পতিবার (২২ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন কলেজের অধ্যক্ষ ডা. মনিরুজ্জামান ফারুক।  

তিনি জানান, ওজোপাডিকোর কাছে আমরা অনুরোধ করেছি যেন জুলাই মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত সংযোগ চালু রাখে। এখন জুন মাস হওয়ায় বরাদ্দ পাওয়া সম্ভব না। যে কারণে বকেয়া পরিশোধেরও সুযোগ এ মুহূর্তে নেই। ওজোপাডিকোর সঙ্গে আলাপ করে সমস্যার সমাধানের চেষ্টা করছি।

জানা গেছে, শের-ই-বাংলা মেডিকেল কলেজের কাছে ওজোপাডিকো ৪৮ লাখ ৮৬ হাজার ২২৫ টাকা বিদ্যুৎ বিল পাওনা। বকেয়া পরিশোধ করতে অসংখ্যবার চিঠি দেওয়া হয়েছে। কিন্তু কলেজ প্রশাসনের উদ্যোগে বিল পরিশোধের কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। যে কারণে বিধি মোতাবেক আজ দুপুর ১২টায় সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

ওজোপাডিকো বিক্রয় ও বিতরণ বিভাগ-১ এর নির্বাহী প্রকৌশলী আমজাদ হোসেন বলেন, হাসপাতাল ও কলেজের জন্য পৃথক দুটি মিটার রয়েছে। এর মধ্যে কলেজের বিল বকেয়া থাকায় সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। তাদের কাছে ৪৮ লাখ ৮৬ হাজার ২২৫ টাকা বকেয়া রয়েছে, যা পরিশোধের জন্য এর আগেও বেশ কয়েকবার অনুরোধ করা হয়েছে। তারা উদ্যোগ নেননি।

এ কর্মকর্তা বলেন, শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতাল আলাদা মিটারের আওতায়। সেখানে বিদ্যুৎ সংযোগ নিরবচ্ছিন্ন রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, জুন ২২, ২০২৩
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।