ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

ভাঙ্গায় অ্যাম্বুলেন্স দুর্ঘটনা, এখনও পরিচয় মেলেনি নিহত যাত্রীদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
ভাঙ্গায় অ্যাম্বুলেন্স দুর্ঘটনা, এখনও পরিচয় মেলেনি নিহত যাত্রীদের

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গায় নিয়ন্ত্রণ হারিয়ে হাইওয়ের রেলিংয়ে ধাক্কা লেগে একটি অ্যাম্বুলেন্সে আগুন ধরে ঘটনাস্থলেই ৭ যাত্রীর মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে ৩ জন নারী, ২ জন শিশু ও ২ জন পুরুষ ছিলেন।

তাদের পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায় নি।

শনিবার (২৪ জুন) সকাল ১১টার দিকে ভাঙ্গা উপজেলার মালিগ্রাম এলাকায় একটি ফ্লাইওভারে এ দুর্ঘটনা ঘটে।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়ারুল ইসলাম ও ফায়ার সার্ভিস স্টেশনের অফিসার ইনচার্জ (ওসি) আবু জাফর এ তথ্য নিশ্চিত করেছেন।

ফায়ার সার্ভিস স্টেশনের অফিসার ইনচার্জ বলেন, খবর পেয়েই আমরা ঘটনাস্থলে ছুটে আসি। এ সময় গাড়িটি জ্বলছিল। ভেতরেই নারী-শিশুসহ সাতজন মারা গেছে।

ভাঙ্গা থানার ওসি বলেন, দ্রুতগামী একটি অ্যাম্বুলেন্স নিয়ন্ত্রণ হারিয়ে ফ্লাইওভারের রেলিংয়ে ধাক্কা লেগে মুহূর্তেই আগুন ধরে যায়। এতে অগ্নিদগ্ধ হয়ে অ্যাম্বুলেন্সে থাকা ৫ যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়েছেন, গুরুতর আহত হয়েছেন বেশ কয়েকজন। তাদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

প্রত্যক্ষদর্শী মো. মিন্টু বলেন, এক্সপ্রেসওয়ের ব্রিজে ওঠার আগেই গাড়িটির চাকা ব্লাস্ট হয়ে যায়। এ সময় গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজের রেলিংয়ে ধাক্কা লেগে ঘুরে যায়। এরপরই আগুণ ধরে। চালক সামনের ভাঙা দরজা দিয়ে বের হয়ে আসেন। কিন্তু অন্যরা ভেতরে আটকা পড়ে। মুহূর্তেই পুরো গাড়ি পুড়ে যায়।

হাইওয়ে পুলিশের ফরিদপুর অঞ্চলের পুলিশ সুপার মাহবুব আলম বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অ্যাম্বুলেন্সটি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের ডিভাইডারের সঙ্গে ধাক্কা লেগে আগুন ধরে যায়। চালকের পাশের জানালাটি খোলা ছিল। এছাড়া সব জানালা আটকানো ছিল। চালক রক্তাক্ত অবস্থায় বের হয়ে এলে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। অন্যরা কেউ বের হতে পারেনি।

তিনি আরও বলেন, এখনও নিহতদের পরিচয় শনাক্ত করা যায়নি। তারা কোথায় যাচ্ছিলেন তাও জানা সম্ভব হয়নি। গাড়িটির সামনের অংশে বিস্ফোরণ হয়েছিল। তবে গাড়ির পেছনের দুইটি গ্যাস সিলিন্ডার অক্ষত রয়েছে। ভেতরে যারা ছিলেন তারা সম্পূর্ণ পুড়ে গিয়েছেন। যেহেতু এটা অ্যাম্বুলেন্স ছিল, ভেতরে যারা ছিলেন, তারা রোগী ও স্বজনরা হবেন।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, জুন ২৪, ২০২৩/আপডেট ১৬১২ ঘণ্টা
এমএমজেড/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।