ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

সময়ের অভাবে বিএমডিসি’র নিবন্ধন রিনিউ করা হয়নি, বললেন ডা. সংযুক্তা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
সময়ের অভাবে বিএমডিসি’র নিবন্ধন রিনিউ করা হয়নি, বললেন ডা. সংযুক্তা কথা বলছেন ডা. সংযুক্তা সাহা।

ঢাকা: বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নিবন্ধন আছে, কিন্তু সময়ের অভাবে তা রিনিউ করা হয়নি বলে উল্লেখ করেছেন আলোচিত এবং সমালোচিত চিকিৎসক ডা. সংযুক্তা সাহা।

শনিবার (২৪ জুন) দুপুরে নিজ বাসায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।



ডা. সংযুক্তা বলেন, আমার নিবন্ধন নেই, বিষয়টি এমন না। নিবন্ধন আছে, তবে সেটা সময়ের অভাবে রিনিউ করা হয়নি। বিএমডিসিতে রিনিউয়ের একটা ফি দিতে হয়, এটা গত বছর থেকেই অনলাইন সিস্টেম চালু ছিল, এটা আমি জানতাম না।  

তিনি আরও বলেন, আমি তো আমার বাসায় আসারই সময় পাই না। নতুন চাকরির ক্ষেত্রে আমাদের কাগজপত্র ঠিক করতে হয়, আমার নতুন কোনো চাকরি হয়নি। তাই কাগজপত্র ঠিক করা হয়নি।

১৩ বছরে একবারও নিবন্ধনের জন্য সময় পাননি জানতে চাইলে তিনি বলেন, যখন আমি মনসুর আলী মেডিকেল কলেজে বিভাগীয় প্রধান ছিলাম, তখন নিবন্ধনের বিষয়গুলো তারাই হ্যান্ডেল করত। কাগজপত্র নিয়ে তারাই রিনিউ করে নিয়ে আসত। সেন্ট্রাল হসপিটালে আসার পর সেটি আর হয়ে ওঠেনি।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, মিডিয়াতে বেশি কথা বলে আমি কনফিউশন সৃষ্টি করতে চাই না। ইতোমধ্যে আমাদের কোটি-কোটি জনগণ কনফিউজড। এত রিপোর্টিং হচ্ছে, এই টিভি বলে এই কথা, ওই টিভি বলে ওই কথা। আসলে আমি নিজে মানসিকভাবে অসুস্থ হয়ে গেছি। আমার পক্ষে কথা বলাটাও এখন সম্ভব হচ্ছে না।

চলতি মাসের ৯ জুন সেন্ট্রাল হাসপাতালে সি-সেকশন সার্জারির সময় এক নবজাতকের মৃত্যু হয় এবং কয়েকদিন পরে মাহবুবা রহমান আঁখি নামের ওই মা রাজধানীর অপর একটি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
আরকেআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।