ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্ত্রীকে নিয়ে কটূক্তি, প্রতিবাদ করায় স্বামীকে খুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
স্ত্রীকে নিয়ে কটূক্তি, প্রতিবাদ করায় স্বামীকে খুন প্রতীকী ছবি

কক্সবাজার: কক্সবাজারের চকরিয়ায় স্ত্রীকে নিয়ে কটূক্তির প্রতিবাদ করায় আনোয়ার হোসেন (৪০) নামে এক যুবককে ছুরিকাঘাতে হত্যার অভিযোগ উঠেছে।  

শনিবার (২৪ জুন) রাত সাড়ে ১২টার দিকে চকরিয়া উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডস্থ দরবেশ কাটা স্টেশনে এ ঘটনা ঘটে।

নিহত আনোয়ার হোসেন ওই ওয়ার্ডের উত্তর পাড়ার আবু তাহের লেদুর ছেলে।

স্থানীয়রা জানান, প্রায় ৬ মাস আগে নাসির উদ্দিন নামে এক ব্যক্তি আনোয়ার হোসেনের স্ত্রীর সঙ্গে তুচ্ছ বিষয় নিয়ে বাগবিতণ্ডার জেরে হাতে কামড় দেয়।  বিষয়টি নিয়ে স্থানীয় ইউপি সদস্য সুলতান মাহমুদ সালিশে বসলে  ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ জরিমানার টাকাও পরিশোধ করে নাসির উদ্দিন।

কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, শনিবার (২৪ জুন) রাত সাড়ে ১২টার দিকে দরবেশ কাটার একটি কামারের দোকানের সামনে বসে কয়েকজন আড্ডা দিচ্ছিলো। ওই সময় মোহাম্মদ এনামুল হকের ছেলে মো. আয়াজ উদ্দিন (২০) আনোয়ার হোসেনকে ‘এক কামড়ে ১০ হাজার টাকা’ বলে উসকানিমূলক কটূক্তি করে।
এর প্রতিবাদ করে আনোয়ার। এ সময় উভয়ের মধ্যে কথা-কাটাকাটি হলে এক পর্যায়ে এনাম নিকটস্থ কামারের দোকান থেকে একটি ছুরি এনে আনোয়ারকে পরপর ছুরিকাঘাত করে।

ছুরিকাহত আনোয়ারকে উপস্থিত স্থানীয় লোকজন প্রথমে পল্লী চিকিৎসক সরওয়ারের কাছে এরপর সেখান থেকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক হাসপাতালে আনার আগেই আনোয়ারের মৃত্যু হয়েছে বলে জানান। মৃত্যুর খবর জানাজানি হলে ছুরিকাঘাত করা আয়াজ উদ্দিন এলাকা ছেড়ে আত্নগোপনে চলে গেছে।

রোববার ভোরে হাসপাতালে গিয়ে মরদেহের প্রাথমিক সুরতহাল প্রতিবেদন তৈরী করেন থানার উপ-পরিদর্শক (এসআই) মানিক কুমার।  
তিনি বলেন, লাশের কোমরের উপরে কিডনির পাশে দুটি ছুরিকাঘাতের চিহ্ন পাওয়া গেলে। এ ছাড়া মাথায়ও আঘাত রয়েছে।  

নিহত আনোয়ার হোসেনের স্ত্রী ইয়াসমিন আক্তার বলেন, অনেক আগে আমার হাতে কামড় দেয়ার বিচারের বিষয় নিয়ে অপমান মূলক কথার প্রতিবাদ করায় আমার স্বামীকে হত্যা করেছে আয়াজ।  

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক আবদুল জব্বার বলেন, খবর পেয়ে লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরী করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। অভিযুক্তকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। রবিবার (২৫ জুন) দুপুর ১ টা পর্যন্ত ঘটনাটি নিয়ে মামলা হয়নি।  

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
এসবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।