ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ছুটি শেষে রাজধানী ফিরছে মানুষ, ঘরমুখো যাত্রীদের সংখ্যাও কম না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, জুলাই ২, ২০২৩
ছুটি শেষে রাজধানী ফিরছে মানুষ, ঘরমুখো যাত্রীদের সংখ্যাও কম না

ঢাকা: ঈদের ছুটি শেষে আজ (রোববার, ০২ জুলাই) থেকে খুলেছে সব সরকারি-বেসরকারি অফিস-আদালত। ফলে অফিস ধরতে সকাল থেকেই কমলাপুর রেলস্টেশনে চাপ ছিল ঢাকামুখী যাত্রীদের।

তবে ফিরতি ট্রেনে এখনও গ্রামে নিজ বাড়ি ফেরা যাত্রীদের সংখ্যাও কম না।

রোববার কমলাপুর রেলস্টেশন সূত্রে জানা গেছে, যাত্রী পরিবহনে প্রতিদিন ৭২ জোড়া আন্তঃনগর, মেইল, কমিউটার ও ঈদ উপলক্ষ্যে গুরুত্বপূর্ণ গন্তব্যে স্পেশাল ট্রেনও চলছে। শিডিউলে কোনো বিপর্যয় না থাকায় যাত্রীরা নিরাপদ ও স্বাচ্ছন্দ্যে ঢাকা ফিরতে পাচ্ছেন।

সরেজমিনে দেখা যায়, রংপুর এক্সপ্রেস, দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল, তিতাস কমিউটার, একতা এক্সপ্রেস, জামালপুর এক্সপ্রেস, কিশোরগঞ্জ এক্সপ্রেস যাত্রী নেওয়ার জন্য পৃথক প্ল্যাটফর্মে দাঁড়িয়ে আছে। যাত্রীরা সিরিয়াল ধরে ঢুকছেন স্টেশনে। এর আগে প্ল্যাটফর্মে ঢুকতে প্রত্যেকের টিকিট চেক করছেন রেলের কর্মীরা।

সকাল সাড়ে ১০টায় জামালপুর কমিউটারে কমলাপুর রেলস্টেশনে আসেন গার্মেন্টস কর্মী জামাল মিয়া। তিনি বলেন, ঈদ উপলক্ষ্যে চারদিন গার্মেন্টস বন্ধ ছিল। কাল থেকে খুলবে। তাই ঢাকা চলে এসেছি।

অন্যদিকে ঈদের পরে গ্রামে ফিরছিলেন কিশোরগঞ্জ এক্সপ্রেস যাত্রী শাহরিয়ার হোসেন। তিনি বলেন, ঈদের আগে ট্রেনে অনেক চাপ থাকে। তাই ঢাকায় ঈদ করেছি। এখন চাপ কম জন্য পরিবার নিয়ে গ্রামে যাচ্ছি।

কমলাপুর রেলস্টেশন মাস্টার আফসার উদ্দিন বলেন, প্রতিটি ট্রেন সঠিক সময়ে ছাড়ছে এবং স্টেশনে আসছে। আজ ঢাকামুখী ও ঘরমুখো মানুষের চাপ প্রায় সমান বলা চলে। যাত্রীরা নির্বিঘ্নে ঈদ যাত্রা করতে পারছেন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, জুলাই ০২, ২০২৩
এনবি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।