ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

পলাশে আগুনে পুড়ল সিরাজুলের স্বপ্ন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, জুলাই ২, ২০২৩
পলাশে আগুনে পুড়ল সিরাজুলের স্বপ্ন 

নরসিংদী: নরসিংদীর পলাশ উপজেলায় আগুন লেগে সিরাজুল ইসলাম নামে এক ব্যবসায়ীর লেপ-তোষকের দোকানের মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।  

রোববার (২ জুলাই) সকালে পলাশ বাসস্ট্যান্ড সড়কের দড়িহাওলা পাড়ায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

 

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, রোববার সকাল সাড়ে ১০টায় সিরাজুল ইসলামের মালিকানাধীন একটি লেপ-তোষকের দোকানে আগুন লাগে। পরে সড়কের পাশের তারা মিয়া মেমোরিয়াল হাসপাতালের স্টাফ এনামুল পলাশ ফায়ার সার্ভিসকে খবর দেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিভিয়ে ফেলে ফায়ার সার্ভিসের সদস্যরা। তবে ততক্ষণে পুড়ে ছাই হয়ে যায় দোকানে সব মালামাল।

দোকান মালিক সিরাজুল ইসলাম বলেন, সকাল সাড়ে ১০টার দিকে আমি দোকানের ভেতরে তুলার মেশিন চালাচ্ছিলাম। এসময় হঠাৎ শর্ট সাকিট হয়ে দোকানে আগুন লেগে যায়। প্রথমে আমরা আগুন নেভানোর চেষ্টা করেও ব্যর্থ হই। শেষে হাসপাতালের এনামুল নামে একজন ফায়ার সার্ভিসকে খবর দেন। পরে পলাশ ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিভিয়ে ফেলে। আর এতক্ষণে পুড়ে ছাই হয়ে যায় তুলা, কাপড়, লেপতোষক ও একটি মেশিন। এতে আমার প্রায় ৩ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

তিনি আরও বলেন, ব্যাংক থেকে এক লাখ টাকার ঋণ নিয়ে এবং আমার কাছে জমানো টাকা দিয়ে এই লেপতোষকের ব্যবসাটি দাঁড় করিয়েছিলাম। আর এটি দিয়েই আমার সংসার চলতো। এখন আমি নিঃস্ব হয়ে গেলাম। কেউ যদি এই দুঃসময়ে আমার পাশে দাঁড়ায় তাহলে আবারো লেপ-তোষকের দোকানটি দাঁড় করাতে পারবো।

পলাশ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সাদেকুল বারী জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিভিয়ে ফেলে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে। তদন্ত সাপেক্ষে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জুলাই ০২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।