ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেখ হাসিনা- কুয়েতের প্রধানমন্ত্রীর ফোনালাপ

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০০ ঘণ্টা, জুলাই ৫, ২০২৩
শেখ হাসিনা- কুয়েতের প্রধানমন্ত্রীর ফোনালাপ

ঢাকা: দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়ে টেলিফোনে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং কুয়েতের প্রধানমন্ত্রী শেখ আহমাদ নাওয়াফ আল-আহমাদ আল-সাবাহ।

প্রধানমন্ত্রীর প্রেস উইং এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, বুধবার (০৫ জুলাই) বিকেলে তারা কথা বলেন।

কুয়েতের প্রধানমন্ত্রী শেখ আহমাদ নাওয়াফ আল-আহমাদ আল-সাবাহ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভ্রাতৃপ্রতিম বাংলাদেশের জনগণকে শুভেচ্ছা জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাকে এবং কুয়েতের জনগণকে শুভেচ্ছা জানান।

দুই প্রধানমন্ত্রী দ্বিপাক্ষিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলাপ করেন এবং দুই দেশের সম্পর্কে সন্তোষ প্রকাশ করেন।

টেলিফোন করার জন্য শেখ হাসিনা কুয়েতের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দেন এবং তাকেও ভ্রাতৃপ্রতিম কুয়েতের জনগণকে ঈদ-উল-আজহার শুভেচ্ছা জানান।

কুয়েতে কর্মরত প্রবাসী বাংলাদেশি এবং কুয়েত সেনা বাহিনীতে ‘বাংলাদেশ কন্টিনজেন্ট’ দীর্ঘ স্থায়ী অংশীদারিত্বের কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কুয়েতের প্রতিরক্ষা ব্যবস্থা পুর্ননির্মাণে বাংলাদেশ সেনাবাহিনী অবদানের প্রশংসা করেন দেশটির প্রধানমন্ত্রী। কুয়েতের উন্নয়নের প্রবাসী বাংলাদেশিদের ভূমিকারও প্রশংসা করেন তিনি।  

এশিয়া অলিম্পিক কাউন্সিলে দুই দেশ এক সঙ্গে কাজ করতে সম্মত হন প্রধানমন্ত্রী।

দুই নেতা একে অপরকে তাদের নিজ নিজ দেশ সফরের আমন্ত্রণ জানান এবং  দ্বিপাক্ষিক সহযোগিতা জোরদারে উচ্চপর্যায়ে সফর বিনিময়ের ওপর গুরুত্বারোপ করেন।

পরস্পরের সুস্বাস্থ্য ও শুভ কামনা এবং পরস্পরের দেশের সমৃদ্ধি ও জনগণের শান্তি কামনা করে টেলিফোন আলাপ শেষ হয়।

বাংলাদেশ সময়: ২৩০৫ ঘণ্টা, জুলাই ০৫, ২০২৩
এমইউএম/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।