ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পররাষ্ট্রের কর্মকর্তাদের সঙ্গে ইইউ প্রতিনিধি দলের বৈঠক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, জুলাই ১০, ২০২৩
পররাষ্ট্রের কর্মকর্তাদের সঙ্গে ইইউ প্রতিনিধি দলের বৈঠক

ঢাকা: ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রাক নির্বাচন পর্যবেক্ষক প্রতিনিধি দল ঢাকা সফরের দ্বিতীয় দিনে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন।

সোমবার (১০ জুলাই) মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আসাদ আলম সিয়ামসহ বেশ কয়েকজন সিনিয়র কর্মকর্তার সঙ্গে তারা বৈঠক করেন।

সকাল ১০টায় শুরু হওয়া এ বৈঠক চলে ১০টা ৪০ মিনিট পর্যন্ত।

এর আগে রোববার (৯ জুলাই) সফরের প্রথম দিন ইইউ প্রতিনিধি দল কূটনীতিকদের সঙ্গে বৈঠক করে।

বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচন পরিস্থিতি পর্যবেক্ষণ করতে ঢাকায় এসেছে ইইউ প্রাক নির্বাচন পর্যবেক্ষক প্রতিনিধি দল। প্রতিনিধি দলের নেতা চেলেরি রিকার্ডো এবং সদস্য মেরি-হেলেন অ্যান্ডারলিনের রোববার (৯ জুলাই) ঢাকায় আসেন। এর আগে শনিবার ৬ সদস্যের প্রতিনিধি দলের চারজন দুই ভাগে ঢাকায় আসেন। তবে রোববার থেকে ঢাকায় তাদের আনুষ্ঠানিক সফর শুরু হয়।

জানা গেছে, সোমবার জাতীয় মানবাধিকার কাউন্সিলের সঙ্গে বৈঠক করবে প্রতিনিধি দল। আগামীকাল মঙ্গলবার নির্বাচন কমিশনের সঙ্গে তাদের বৈঠক হওয়ার কথা রয়েছে। ২৩ জুলাই পর্যন্ত প্রতিনিধি দলের সদস্যরা ঢাকায় অবস্থান করবেন।

ঢাকায় সফরকালে প্রতিনিধি দলের সদস্যরা সরকারি-বেসরকারি প্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক দল, সুশীল সমাজ ও গণমাধ্যমের সঙ্গে মতবিনিময় করবেন। তারা নির্বাচনী পরিবেশ যাচাই করবেন। একইসঙ্গে আগামী জাতীয় নির্বাচনে ইইউ কোনো পর্যবেক্ষক পাঠাবে কি না, প্রতিনিধি দল সে বিষয়ে সুপারিশ করবে।

বাংলাদেশ সময়: ১২০৭ ঘণ্টা, জুলাই ১০, ২০২৩
টিআর/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।