ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

নাটোরে মাদকদ্রব্য আইসসহ আটক এক 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
নাটোরে মাদকদ্রব্য আইসসহ আটক এক  আটক ব্যক্তি ও আইস

নাটোর: নাটোরে প্রথমবারের মতো মাদক ক্রিস্টাল মেথ বা আইসসহ মো. আবু সালেহ ওরফে রিংকু (৩৯) নামে এক বিক্রেতাকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় তার কাছ থেকে ৪০ হাজার টাকার ৪ গ্রাম আইস জব্দ করা হয়।

সোমবার (১০ জুলাই) দিনগত গভীর রাতে বড়াইগ্রাম উপজেলার বনপাড়া পৌরসভার কালিকাপুর এলাকার যাত্রীবাহী একটি বাসে তল্লাশি চালিয়ে তাকে আটক করা হয়। আবু সালেহ ওরফে রিংকু জেলার লালপুর উপজেলার নওদাপাড়া গ্রামের সাজদার প্রামাণিকের ছেলে।

নাটোর জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মতিন এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে জানান, আবু সালেহ ওরফে রিংকু একজন পেশাদার মাদকবিক্রেতা। দীর্ঘদিন ধরে নাটোর জেলার বিভিন্ন এলাকায় ক্রিস্টাল মেথ বা আইস এবং ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় করে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিনগত রাতে বড়াইগ্রাম উপজেলার বনপাড়া পৌরসভার কালিকাপুর এলাকার যাত্রীবাহী একটি বাসে তল্লাশি করে তাকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে ৪ গ্রাম ক্রিস্টাল মেথ বা আইস ও নগদ ৪০ হাজার টাকা জব্দ করা হয়।

ডিবির ওসি বলেন, নাটোরে এই প্রথম ক্রিস্টাল মেথ বা আইস নামে ক্রেজি মাদক ধরা পড়ল। এ ব্যাপারে তার বিরুদ্ধে বড়াইগ্রাম থানায় একটি নিয়মিত মামলা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া একই রাতে ইয়াবা, গাঁজাসহ আরও তিনজন মাদকবিক্রেতাকে আটক করা হয়েছে।

এদিকে নাটোর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক লুৎফর রহমান বাংলানিউজকে বলেন, আইস ইয়াবার মতোই সেবন করা হয় এবং এটি ইয়াবার চেয়েও ৬ থেকে ৭ গুণ পরিমাণ বেশি প্রতিক্রিয়া তৈরি করে। মিয়ানমার থেকে আসা এটি একটি ভয়ংকর মাদকদ্রব্য। নাটোর জেলায় এই মাদকদ্রব্য ঢুকে পড়ায় বিস্ময় প্রকাশ করে তিনি বলেন, এ ধরনের মাদক আমদানি বা কেনা-বেচা বন্ধ করতে কঠোর উদ্যোগ নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।