ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ভীমরুলীর ভাসমান পেয়ারা বাজারে ডিজে গান বন্ধে অভিযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, জুলাই ২১, ২০২৩
ভীমরুলীর ভাসমান পেয়ারা বাজারে ডিজে গান বন্ধে অভিযান

ঝালকাঠি: মৌসুমের সময় ঝালকাঠির ভিমরুলীর ভাসমান পেয়ারা হাটে পর্যটকদের মিলনমেলা বসে। প্রাকৃতিক নৈসর্গিক রূপ দেখতে প্রতিদিন হাজারও পর্যটক যান সেখানে।

তবে ঘুরতে আসা কিশোরদের অনেকেই উল্লাস করার পাশাপাশি ট্রলারে অতিমাত্রার শব্দে ডিজে গান বাজাতে থাকেন। এতে অতিষ্ঠ সাধারণ পর্যটক ও স্থানীয়রা। গেলো মৌসুমেও এ নিয়ে অনেকেই অভিযোগ করেছিলেন। এ বছর ডিজে বন্ধে অভিযান শুরু করেছে প্রশাসন।

শুক্রবার (২১ জুলাই) বন্ধের দিনে দেশের বিভিন্ন স্থান থেকে পর্যটকরা আসেন পেয়ারার ভাসমান হাটে। দিনভর পেয়ারা বাজার ও বাগান এলাকায় পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রসানের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিলন চাকমা এবং মো. তাছবীর হোসাইন। উচ্চশব্দে ডিজেগান বাজাতে থাকা ট্রলার থামিয়ে সতর্ক করা হয়। অনেক ট্রলার থেকে সাউন্ড বক্সের কিট জব্দ করা হয়।

ঘুরতে আসা পর্যটক বীথি শর্মা বণিক বলেন, এবারের পেয়ারার রাজ্যের পরিবেশ একটু ভিন্ন। কোনো শব্দ দূষণ নেই। প্রশাসনের এই অভিযান আমাদের দীর্ঘদিনের দাবি ছিল।

দেবাশিষ বড়ুয়া নামে আরেক পর্যটক বলেন, খুলনা থেকে এসেছি। ভিমরুলী ভাসমান পেয়ারার হাট থেকে বিকেলের পর চলে যেতে হয়। বাগান এলাকায় যদি পর্যাপ্ত আলো এবং নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয় তাহলে রাতেও পর্যটকরা ঘুরতে আসবে।

ঝালকাঠি জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম জানিয়েছেন, পর্যটকদের দিক বিবেচনা করে পুরো মৌসুম জুড়ে চলবে অভিযান। সপ্তাহের অন্যান্য দিনের থেকে শুক্র ও শনিবার বিশেষ নজর রাখা হবে। উচ্চ শব্দে ডিজে গান বন্ধসহ ওখানকার খাবার হোটেলগুলোতেও অভিযান পরিচালনা করা হবে। এছাড়াও পর্যটকদের সব ধরনের সুবিধা দিতে কাজ করছে জেলা প্রশাসন।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, জুলাই ২১, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।