ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

১৭ জন নিহত হওয়া সেই বাসের সুপারভাইজার গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
১৭ জন নিহত হওয়া সেই বাসের সুপারভাইজার গ্রেপ্তার

ঝালকাঠি: ঝালকাঠির ছত্রকান্দায় নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস পুকুরে পড়ে যাওয়ায় ১৭ জন নিহত হন। এ ঘটনায় বাশার স্মৃতি বাসটির সুপারভাইজার মো. ফয়সাল হাওলাদার মিজানকে (৩০) গ্রেপ্তার করেছে র‌্যাব-৮।

সোমবার (২৪ জুলাই) বিকেলে ঝালকাঠির রাজাপুর উপজেলা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৮ এর সিপিএসসি কমান্ডার মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

এর আগে রোববার (২২ জুলাই) রাতে নিহত বা আহতদের পরিবারের পক্ষ থেকে কেউ মামলা না করায় ঝালকাঠি সদর থানার উপ-পরিদর্শক (এসআই) সুশংকর বাদী হয়ে চালকসহ তিনজনের নামে একটি মামলা দায়ের করেছেন।

গ্রেপ্তার মিজান নলছিটি উপজেলার পূর্বরায়াপুর (বটতলা) এলাকার মৃত নুুরুল ইসলাম হাওলাদারের ছেলে।

এছাড়া মামলার অন্য অভিযুক্তরা হলেন, ‘বাশার স্মৃতি’ বাসের চালক মোহন (৪০), সুপারভাইজার মো. ফয়সাল (৩০) ও চালকের সহকারী আকাশ (১৭)।

গত শনিবার (২২ জুলাই) সকাল পৌনে ১০টার দিকে বরিশাল-খুলনা মহাসড়কে উপজেলার গাবখান ধানসিঁড়ি ইউনিয়নের ছত্রকান্দা এলাকায় যাত্রীবাহী বাস উল্টে পানিতে পড়ে যাওয়ায় ১৭ জন নিহত হন। তাদের মধ্যে আটজন নারী, ছয়জন পুরুষ ও তিনজন শিশু ছিলেন। এ ঘটনায় আরও অন্তত ৩৫ জনকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। বাসটি পিরোজপুরের ভান্ডারিয়া থেকে বরিশাল  যাচ্ছিল।

এদিকে দুর্ঘটনার কারণ উদ্‌ঘাটনে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। যারা ইতোমধ্যে তদন্ত কাজ শুরু করেছেন।

বাংলাদেশ সময়: ০৯৫৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।