ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইলে উপজেলা বিএনপি সভাপতিসহ গ্রেপ্তার ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট    | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
টাঙ্গাইলে উপজেলা বিএনপি সভাপতিসহ গ্রেপ্তার ৪

টাঙ্গাইল: বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে টাঙ্গাইলে মধুপুর উপজেলা বিএনপির সভাপতিসহ দলটির অঙ্গসংগঠনের চারজন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে অভিযোগ করেছে জেলা বিএনপি।  

বুধবার (২৬ জুলাই) দিবাগত রাতে তাদের জেলার বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন - জেলার মধুপুর উপজেলা বিএনপির সভাপতি মো জাকির হোসেন, ঘাটাইল উপজেলা ছাত্রদলের সভাপতি নাসির উদ্দিন, ধনবাড়ি উপজেলার মুসুদ্দি ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান এবং কালিহাতী উপজেলার বিএনপির সদস্য সোনা মিয়া।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল অভিযোগ করে বলেন, ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে জেলার বিভিন্নস্থানে এবং বাড়ি বাড়ি অভিযান চালিয়েছে পুলিশ। এসময় মধুপুর উপজেলা বিএনপির সভাপতিসহ চারজনকে গ্রেপ্তার করা হয়। মহাসমাবেশ বানচাল করার জন্য পুলিশ নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে অভিযান চালিয়েছে যাতে কেউ সমাবেশে যোগ দিতে না পারে। এরপরও জেলা থেকে প্রায় ২০ হাজার নেতাকর্মী সমাবেশে যোগদান করার জন্য ঢাকায় গেছে। এছাড়া আরও ৪০ হাজার নেতাকর্মী যাতে সমাবেশে যেতে না পারে এজন্য অভিযান চালাচ্ছে। সড়ক ও মহাসড়কে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করা হচ্ছে।

টাঙ্গাইল কোর্ট পুলিশ পরিদর্শক তানভীর আহমেদ বলেন, জাকির হোসেনের বিরুদ্ধে ২০২২ সালের একটি নাশকতার মামলায় গ্রেপ্তার করে পুলিশ আদালতে পাঠিয়েছে। পরে মধুপুর-গোপালপুর আমলি আদালতের বিচারক বাদল কুমার চন্দ জাকির হোসেনকে একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লোকমান হোসেন বলেন, কালিহাতী থানার একটি মামলায় ছাত্রদল নেতা নাসির উদ্দিনকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

সহকারী পুলিশ সুপার (মধুপুর সার্কেল) ফারজানা আফরোজ জেমি বলেন, ছুটিতে রয়েছি তাই এই বিষয়ে জানা নেই।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।