ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

১৫ আগস্টের খুনিদের ফিরিয়ে এনে সাজা কার্যকর করা হবে: খায়রুজ্জামান লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, আগস্ট ১, ২০২৩
১৫ আগস্টের খুনিদের ফিরিয়ে এনে সাজা কার্যকর করা হবে: খায়রুজ্জামান লিটন

রাজশাহী: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, বিদেশে পালিয়ে থাকা ১৫ আগস্টের ঘাতকদের দেশে ফিরিয়ে নিয়ে আসার প্রক্রিয়া চলমান রয়েছে। বিদেশি রাষ্ট্রগুলো মুখে মানবতার কথা বললেও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের মামলায় সাজাপ্রাপ্ত অপরাধীদের আশ্রয় দিয়ে মানবতা লঙ্ঘন করছে।

প্রয়োজনে জনমত গঠন করে বিদেশি রাষ্ট্রগুলোর ওপর চাপ প্রয়োগ করে হলেও এসব অপরাধীদের ফিরিয়ে এনে সাজা কার্যকর করা হবে।

শোকাবহ আগস্টের মাসব্যাপী কর্মসূচির প্রথম দিন মঙ্গলবার (১ আগস্ট) বেলা ১১টায় রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দলটির কুমারপাড়া দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে খায়রুজ্জামান লিটন এসব বলেন।

এর আগে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

পুষ্পস্তবক অর্পণ শেষে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে সব শহীদের আত্মার শান্তি কামনায় দোয়া করা হয়।

এ সময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সহ-সভাপতি সৈয়দ শাহাদাত হোসেন, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টুসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য এবং যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, আগস্ট ০১, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।