ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অধ্যক্ষের স্বাক্ষর জাল করে টাকা উত্তোলন, হিসাব সহকারী বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, আগস্ট ১, ২০২৩
অধ্যক্ষের স্বাক্ষর জাল করে টাকা উত্তোলন, হিসাব সহকারী বরখাস্ত

বাগেরহাট: বাগেরহাট সরকারি পিসি কলেজের অধ্যক্ষের স্বাক্ষর নকল করে চেকের মাধ্যমে অর্থ তোলার ঘটনায় হিসাব সহকারী অসিত কুমার দেকে বরখাস্ত করা হয়েছে।  

সোমবার (৩১ জুলাই) অধ্যক্ষ প্রফেসর জিয়াউল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে অভিযুক্তকে বরখাস্তের বিষয়টি জানানো হয়।

তবে মঙ্গলবার (০১ আগস্ট) দুপুরে গণমাধ্যমকর্মীদের কাছে চিঠিটি পৌঁছায়। এর আগে গত ১৪ জুন অবৈধভাবে টাকা উত্তোলনের ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে কলেজ প্রশাসন।  

অভিযোগ সূত্রে জানা যায়, অস্থায়ীভাবে দৈনিক মজুরির ভিত্তিতে নিয়োগপ্রাপ্ত হিসাব সহকারী অসিত কুমার দে ১১ জুন স্বাক্ষর জাল করে জনতা ব্যাংক থেকে ২৪ হাজার ১৯২ টাকা তুলে নেন। তখন বিষয়টি নজরে আসে কলেজ প্রশাসনের।
 
তদন্ত প্রতিবেদনের তথ্য মতে, গত ৭ মে থেকে ১৪ জুন পর্যন্ত জালিয়াতির মাধ্যমে অসিত কুমার কমপক্ষে ৮০ হাজার টাকা আত্মসাৎ করেছেন। এ ব্যাপারে কলেজের একাডেমিক কাউন্সিলের সভায় অভিযুক্ত অসিতের কর্মকাণ্ড সন্তোষজনক নয় এবং কলেজের আর্থিক সুরক্ষা হুমকির মুখে বলে উল্লেখ করেন সদস্যরা। যার কারণে নিয়োগপত্রের শর্ত মোতাবেক তাকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া আগামী এক মাসের মধ্যে আত্মসাৎ করা টাকা ফেরত না দিলে আইনগত ব্যবস্থা নেওয়ার কথাও উল্লেখ করা হয়েছে চিঠিতে।

সরকারি পিসি কলেজের অধ্যক্ষ প্রফেসর শেখ জিয়াউল ইসলাম বলেন, তদন্ত প্রতিবেদনে অভিযোগের সত্যতা পাওয়ায় কমিটির সুপারিশ অনুযায়ী অসিত কুমার দেকে বরখাস্ত করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, আগস্ট ০১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।