ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

মাদক কারবারিসহ অর্থলগ্নীকারীদের তালিকা তৈরির কাজ অব্যাহত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৫ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৩
মাদক কারবারিসহ অর্থলগ্নীকারীদের তালিকা তৈরির কাজ অব্যাহত

ঢাকা: মাদক কারবারিদের পাশাপাশি মাদকে অর্থলগ্নীকারী পৃষ্ঠপোষকদের তালিকা তৈরির কার্যক্রম অব্যাহত রয়েছে বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়েছে।

বুধবার (২ আগস্ট) জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বেনজীর আহমেদ।

কমিটির সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, সংসদ সদস্য (এমপি) সামছুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল ও রুমানা আলী বৈঠকে অংশ নেন।

বৈঠকে কার্যবিবরণী অনুমোদন ও নিশ্চিত করা এবং ২৯তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তের অগ্রগতি এবং বাস্তবায়ন সম্পর্কে আলোচনা হয়।

বৈঠকে গৃহীত সিদ্ধান্তের অগ্রগতি ও বাস্তবায়ন প্রতিবেদনে জানানো হয়, দেশে ফেসবুক ও ইউটিউবের কার্যালয় স্থাপন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তরে নতুন সাপোর্ট উইং গঠন, পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মোবাইল ব্যতীত একটি নিজস্ব কমিউনিকেশনস সার্ভিস চালু, মাদক কারবারিদের পাশাপাশি মাদকে অর্থলগ্নীকারী পৃষ্ঠপোষকদের ও মাদক থেকে অর্থ পাচারকারীদের তালিকা প্রণয়নের বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনায় কার্যক্রম অব্যাহত রয়েছে।

বর্তমান আইন শৃঙ্খলা পরিস্থিতি ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সার্বিক কার্যক্রমের ওপর প্রতিবেদন উপস্থাপনসহ আলোচনা করা হয়।

বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, সুরক্ষা সেবা বিভাগের সচিব, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক,বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নিজ নিজ দপ্তরের কার্যক্রম সম্পর্কে বক্তব্য দেন।

এছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন দুই বিভাগের অধীনস্থ সংস্থা প্রধানসহ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ০৯০৫ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৩
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।