ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

কেরানীগঞ্জে ব্যবসায়ী সাইফুল হত্যা, মাস্টারমাইন্ড সুমনসহ গ্রেপ্তার তিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৩
কেরানীগঞ্জে ব্যবসায়ী সাইফুল হত্যা, মাস্টারমাইন্ড সুমনসহ গ্রেপ্তার তিন

ঢাকা: ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে ব্যবসায়ী সাইফুল ইসলামকে নৃশংসভাবে কুপিয়ে ও চোখ উপড়ে হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড সুমন ওরফে কালা সুমনসহ তিন আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

শুক্রবার (০৪ আগস্ট) র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।

 

গ্রেপ্তাররা হলেন-মাস্টারমাইন্ড মো. খোকন মাতবর কালা খোকন (৩৯), তার সহযোগী সুমন ওরফে কালা সুমন (৩০) ও মো. তুহিন হোসেন (৪২)।  

ফরিদ উদ্দিন জানান, বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুর থেকে বিকেল ৫টা পর্যন্ত মাদারীপুর ও ঢাকার জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।  

গত ৩০ জুলাই দিবাগত রাতে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের খেজুরবাগ সাতপাখি এলাকায় সাইফুল ইসলাম নামে এক পোশাক ব্যবসায়ীকে কতিপয় দুর্বৃত্তরা দেশীয় ধারালো অস্ত্র দিয়ে নৃশংসভাবে মাথা ও শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে গুরুতর জখম করে এবং চোখ উপড়ে নির্মমভাবে হত্যা করে। হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের বড় বোন বাদী হয়ে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন বলেও জানান ফরিদ উদ্দিন।  

চাঞ্চল্যকর সাইফুল হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত  রাজন  হোসেন (৩১), মো. জানে আলম (৩৬), মো. সুমন (২৫), মো. লিটন হোসেন (২৬), মো. দিপু (২৩), মো. সরোয়ার আকন্দ (২৬) ও মো. সজীবকে (২৯) গ্রেপ্তার করতে সক্ষম হলেও হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড সুমন ওরফে কালা সুমন, তুহিন ও খোকন মাতব্বর ওরফে কালা খোকন পলাতক থেকে যান। আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রাখে র‌্যাব।  

তিনি জানান, এরই ধারাবাহিকতায় গতকাল (৩ আগস্ট) গোপন সংবাদের ভিত্তিতে মাদারীপুর ও ঢাকার জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকায় অভিযান পরিচালনা করে সাইফুল হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তার করা হয়।  

এরপর ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন বয়েজ ক্লাব এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড মো. খোকন মাতবর ওরফে কালা খোকনকে গ্রেপ্তার করা হয়।  

এই কর্মকর্তা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে, আসামিরা এই হত্যাকাণ্ডের সঙ্গে তাদের সরাসরি সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। তারা হত্যা মামলা রুজুর পর থেকে বিভিন্ন এলাকায় আত্মগোপন করেছিলেন। এছাড়া সুমন ওরফে কালা সুমনের বিরুদ্ধে ডাকাতি, চুরি ও মাদকসহ পাঁচটি মামলা, তুহিনের বিরুদ্ধে চারটি মাদক মামলা ও খোকন মাতবর ওরফে কালা খোকনের বিরুদ্ধে চুরি, মাদকসহ পাঁচটি মামলা রয়েছে বলেও জানা যায়।

গ্রেপ্তারদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান ফরিদ উদ্দিন।  

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২৩ 
এসজেএ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।